বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
logo
কোহলিকে ধুয়ে দিল অস্ট্রেলীয় মিডিয়া
প্রকাশ : ২৯ মার্চ, ২০১৭ ১৭:২১:৩৯
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব
নয়া দিল্লি: একে হারের যন্ত্রণা তার উপর বিরাট কোহালির হুমকি। যাতে রীতিমতো রেগে আগুন অস্ট্রেলীয় মিডিয়া। যে কারণে ভাষা প্রয়োগে কোনও লাগাম রাখছে না তারা। প্রথমে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনার পর এ বার তারা প্রশ্ন তুলে দিলেন বিরাট কোহালির ‘ক্লাস’ নিয়ে। তাদের অধিনায়ক স্টিভ স্মিথ সিরিজ শেষে সত্যিই স্পোর্টসম্যান স্পিরিট দেখিয়ে মুরলী বিজয়কে গালাগালি দেয়ার জন্য সর্ব সমক্ষে ক্ষমা চেয়ে নিয়েছিলেন। কিন্তু ভারত অধিনায়ক বিরাট কোহালি সাংবাদিক সম্মেলনে সেই সবের তোয়াক্কা না করে হুমকি দিয়ে রাখেন, তাঁদের খোঁচালে পাল্টা দেবে তারাও। যেটা মোটেও হজম হয়নি অস্ট্রেলীয় মিডিয়ার। তেলে-বেগুনে জ্বলে বুধবার পুরো অস্ট্রেলিয় মিডিয়ার হেড লাইনেই এখন শুধু বিরাট কোহালিকে আক্রমণ।

সিডনি ডেইলি টেলিগ্রাফে কোহলি সম্পর্কে ব্যবহার করা হয়েছে ‘ক্লাসলেস’, ‘চাইল্ডিশ’ শব্দগুলো। এমন কী ‘ইগোম্যানিয়াক’ ও বলতে ছাড়েনি তাকে।



মঙ্গলবার পাল্টা দেয়ার হুমকির সঙ্গে সঙ্গে বিরাট কোহালির কাছে যখন জানতে চাওয়া হয় তাদের জয়ের পার্টিতে কী অস্ট্রেলীয়া দলকে ডাকা হচ্ছে?

তখন বিরাট মন্তব্য করেন, অস্ট্রেলিয়ানরা আর আমাদের বন্ধু নন।

অস্ট্রেলিয়া মিডিয়ায় লেখা হয়েছে, ‘‘সিরিজ জিতে হাত মিলিয়ে যাওয়ার পর বিরাট বাচ্চাদের মতো ব্যবহার করল।’’ যারা লেখার মধ্যে কোহালিকে ‘ইগোম্যানিয়াক’ও বলতে ছাড়েনি। অন্য একটি হেড লাইনে লেখা হয়েছে, ‘‘বিয়ারগেট: কোহালির নতুন ক্লাসলেস ব্যবহার।’’ এর পর কোহালির সঙ্গে তুলনা করা হয় স্মিথের ব্যবহারেরও। অন্য একটি মিডিয়ায় লেখা হয়েছে, ‘‘বিরাট কোহাল দুঃখ প্রকাশ করা উচিত যে ভাবে স্মিথ করেছে।’’

সিরিজের শুরু থেকেই অস্ট্রেলীয় মিডিয়ার আক্রমণের কেন্দ্রে রয়েছেন বিরাট কোহালি। ডিআরএস নিয়ে স্মিথকে অভিযুক্ত করার পর থেকেই আরও রেগে যায় অজি মিডিয়া। শেষেও তা পিছু ছাড়ল না অজি মিডিয়ার আক্রমণ। পরে নিজের আইপিএল দলের সতীর্থর কাছে স্মিথ রাহানে সম্পর্কে তাঁর ভাললাগার কথাও বলেন।

ক্রিকেট এর আরো খবর