মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
logo
বিপিএল ৪র্থ চ্যাম্পিয়ন ঢাকা নাকি রাজশাহী?
প্রকাশ : ০৯ ডিসেম্বর, ২০১৬ ১৩:৪৮:৩১
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব
ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) চতুর্থ আসরের ফাইনালে বিকেলে মুখোমুখি হচ্ছে ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস। আর এই টুর্নামেন্টের শিরোপা কার হাতে উঠছে তা জানার জন্য অপেক্ষা করতে হবে খেলার শেষ অবধি।

শুক্রবার বিকেল ৫টা ৪৫ মিনিটে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে এবারের আসরের ফাইনাল।

শক্তিশালী দল বানিয়ে এবারের আসরের প্রথম থেকেই হট ফেভারিট ঢাকা। তাই ঢাকার ফাইনাল খেলাটা নিশ্চিতভাবেই ধরে রেখেছিলেন সবাই। তবে রাজশাহীকে নিয়ে স্বপ্ন দেখেননি ভক্তরা। কারণ, দল হিসেবে ততটা শক্তিশালী ছিলো না রাজশাহী।

তারপরও শিরোপা লড়াইয়ের নিজেদের সামিল করেছে রাজশাহী। তবে ফাইনালে ওঠা সম্ভব হয়েছে দলের ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ড্যারেন স্যামির কল্যাণে। তার ব্যাটিং নৈপুণ্য, বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব বিপিএলের ফাইনালে তুলে এনেছে রাজশাহীকে।

তবে দলগত সাফল্যে ফাইনালে উঠেছে ঢাকা। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে ডাবল-লীগের খেলা শেষে ১২ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দল হিসেবে প্রথম কোয়ালিফাইয়ারে জায়গা করে নেয় ঢাকা। সেখানে পয়েন্ট টেবিলের দ্বিতীয় দল খুলনা টাইটান্সকে ৫৪ রানে হারিয়ে ফাইনালে টিকিট পায় ঢাকা।

এদিকে হার দিয়ে আসর শুরু করে শেষ পর্যন্ত দুর্দান্তভাবে ঘুড়ে দাঁড়ায় রাজশাহী। ফলে পয়েন্ট টেবিলের শেষ ও চতুর্থ দল হিসেবে প্লে-অফের টিকিট পায় রাজশাহী।

এরপর এলিমিনেটর ম্যাচে স্যামির বিধ্বংসী ব্যাটিং নৈপুণ্যে চিটাগাং ভাইকিংসকে ৩ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে জায়গা করে নেয় রাজশাহী।

দ্বিতীয় কোয়ালিফাইয়ারে খুলনাকে উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো ফাইনালে ওঠে রাজশাহী। সেখানে সাকিব-নাসির-সাঙ্গাকারা-ব্রাভো-রাসেলে ভরা তারকাদের বিপক্ষে লড়তে হবে রাজশাহীকে।

তবে ঢাকার তারকা খেলোয়াড়দের কারণে ফাইনাল ম্যাচটি একপেশে হয়ে যায় কি-না, নাকি স্যামির দিনে বিপিএলে প্রথমবারের মতো শিরোপা উৎসবে মাতে রাজশাহী ।

ক্রিকেট এর আরো খবর