শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
logo
মুশফিক-মাশরাফিদের বিপিএল শেষ
প্রকাশ : ০৩ ডিসেম্বর, ২০১৬ ১৮:৫৫:০১
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব
ঢাকা: রংপুর রাইডার্সের বিপক্ষে বরিশাল বুলসের হারের ফলে বিপিএল থেকে ছিটকে গেছে মুশফিক-মাশরাফি; দুজনের দল। শনিবার এ ম্যাচটি হয়।

রংপুর রাইডার্সের বিপক্ষে জয়ের জন্য ১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২৫ রানেই থেমে গেছে বরিশাল বুলসের ইনিংস। দারুণ বোলিং করে দলের জয়ের পেছনে অবদান রেখেছেন রংপুরের প্রায় সব বোলারই। দুটি করে উইকেট নিয়েছেন শহীদ আফ্রিদি, রুবেল হোসেন, সোহাগ গাজী ও লিয়াম ডউসন। একটি করে উইকেট নিয়েছেন আনোয়ার আলী ও নাঈম ইসলাম।

রংপুরের বিপক্ষে জিতলে শেষ চারে যাওয়ার আশা কিছুটা হলেও টিকে থাকত মুশফিকের দল বরিশাল বুলসের। কিন্তু জয়ের ধারেকাছেও পৌঁছাতে পারেনি মুশফিক বাহিনী। জয়ের জন্য প্রয়োজনীয় বড় কোনো জুটি গড়ে তুলতে পারেননি বরিশালের ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ৩০ রান এসেছে ওপেনার দাওয়িদ মালানের ব্যাট থেকে। ২৪ ও ২১ রানের ছোট দুটি ইনিংস খেলেছেন থিসারা পেরেরা ও ফজলে মাহমুদ। দারুণ ফর্মে থাকা অধিনায়ক মুশফিকের ব্যাট থেকে এসেছে মাত্র ১ রান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে মোহাম্মদ শেহজাদের ৪৮, মোহাম্মদ মিথুনের ৩৮ ও জিয়াউর রহমানের অপরাজিত ২৩ রানের ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ১৫৪ রান জমা করেছিল রংপুর রাইডার্স।

বরিশালের বিপক্ষে এই জয়ের পর রংপুর উঠে এসেছে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে। ১১ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। দ্বিতীয় ও চতুর্থ স্থানে থাকা চিটাগং ভাইকিংস ও খুলনা টাইটানসের সংগ্রহও ১২ পয়েন্ট। ১১ ম্যাচে ১‌০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে রাজশাহী কিংস। আর ১৬ পয়েন্ট নিয়ে পরবর্তী রাউন্ড নিশ্চিত করে ফেলেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

ক্রিকেট এর আরো খবর