শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯
logo
তাসকিনের বোলিং নৈপুণ্য চিটাগাংয়ের জয়
প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৬ ১৯:১৯:১২
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব
চট্টগ্রাম: বিপিএলে রাজশাহী কিংসকে হারিয়ে জয়ের ধারায় ফিরলো তামিম ইকবালের চিটাগং ভাইকিংস।

শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তাসকিনের বোলিং নৈপুণ্য আর মোহাম্মদ নবীর ব্যাটিং তাণ্ডবে ১৯ রানের জয় পেয়েছে ভাইকিংস।
 
এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে এনামুল হক ও মোহাম্মদ নবীর দুর্দান্ত ব্যাটিংয়ে পাঁচ উইকেটে ১৯০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় চিটাগং। জবাবে ব্যাট করতে নেমে ১৭১ রানে থামে রাজশাহীর ইনিংস।
 
শুক্রবারের ম্যাচটিতে টস জিতে তামিমদের ব্যাটিংয়ে পাঠান রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামি। হারের বৃত্ত (টানা চার ম্যাচ) থেকে বের হতে জয় ভিন্ন কিছুই ভাবেনি চিটাগং।

অন্যদিকে, এক ম্যাচের বিরতিতে জয়ে ফিরতে মরিয়া ছিল স্যামি-সাব্বিররা।
 
সামিত প্যাটেল দু’টি ও একটি করে উইকেট নেন ফরহাদ রেজা, মেহেদী হাসান মিরাজ, আবুল হাসান।
 
এনামুল ও নবী দু’জনই অর্ধশতক হাঁকান। ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি ইনিংস উপহার দেন নবী। রাজশাহী বোলারদের ওপর দিয়ে রীতিমতো ‘স্টিমরোলার’ চালান আফগান অলরাউন্ডার। ৬ চার ও ৬ ছক্কায় ৩৭ বলে ৮৭ রানের বিধ্বংসী ইনিংসে অপরাজিত থাকেন তিনি।
 
১৯তম ওভারে আউট হওয়ার আগে আনামুলের ব্যাট থেকে আসে ৪০ বলে ৫০। তাতে ছিল ৪টি চার ও ২টি ছক্কার মার। তাকে সামিত প্যাটেলের তালুবন্দি করেন ফরহাদ রেজা।
 
দলীয় ৫৮ রানের মাথায় রান আউট হয়ে সাজঘরে ফেরেন নিউজিল্যান্ডের গ্রান্ট এলিয়ট (৮)। মাত্র ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন জহুরুল ইসলাম। দশম ওভারে তাকে ফরহাদ রেজার ক্যাচে পরিণত করেন ইংলিশ অলরাউন্ডার প্যাটেল।
 
সামিত প্যাটেল দু’টি ও একটি করে উইকেট নেন ফরহাদ রেজা, মেহেদী হাসান মিরাজ, আবুল হাসান।
 
ব্যাটিংয়ে নেমে দলকে দুর্দান্ত শুরু এনে দেন ওপেনার মমিনুল হক এবং জুনায়েদ সিদ্দিক। ওপেনিংয়ে এ জুটি থেকে আসে ৪৪ রান। ইনিংসের পঞ্চম ওভারে বিদায় নেন মমিনুল। ব্যক্তিগত ২২ রানে তাসকিনের বলে জহুরুলের তালুবন্দি হন তিনি। ১৪ বলে চারটি চারের সাহায্যে মুমিনুল তার ইনিংসটি সাজান।
 
এরপর জুটি গড়েন সাব্বির রহমান এবং উমর আকমল। তিন উইকেট হারালেও রাজশাহীর রানের চাকা ঘোরান আগের ম্যাচের সেঞ্চুরিয়ান সাব্বির রহমান। তবে, ব্যক্তিগত ৪৬ রান করে ঝড়ের ইঙ্গিত দেওয়া সাব্বিরকে বিদায় করেন ইমরান খান।
 
৩০ বলে একটি চার আর চারটি ছক্কায় সাব্বির তার ইনিংস সাজিয়ে তামিমের তালুবন্দি হন। পরের ওভারেই বিদায় নেন সামিত প্যাটেল।

জয়ের  স্বপ্ন দেখানো দলপতি ড্যারেন স্যামিও ফিরে যান দলীয় ১৫১ রানের মাথায়। ১৮তম ওভারে বিদায় নেন জাতীয় দলে সদ্য অভিষিক্ত মেহেদি হাসান মিরাজ।

ক্রিকেট এর আরো খবর