রোববার, ২০ অক্টোবর ২০১৯
logo
ধুঁকছে ইংল্যান্ড
প্রকাশ : ২৯ অক্টোবর, ২০১৬ ১১:০৯:১০
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব
ঢাকা: মেহেদি হাসান মিরাজ আর তাইজুলের জাদুতে ধুঁকছে ইংল্যান্ড।দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারানো ইংল্যান্ডকে কিছুটা আশা দেখাচ্ছিল রুট-বেয়ারস্টোর জুটি। তবে এ জুটিকে খুব বেশি দূর এগোতে দিলো না মিরাজ।দু’জনের পার্টনারশিপে আসে ৪৫। ৩৩তম ওভারে জনি বেয়ারস্টোকে (২৪) এলবিডব্লুর ফাঁদে ফেলে নিজের চার নম্বর উইকেট আদায় করেন নেন ডানহাতি এই অফস্পিনার। এরপর মিরাজের বলে শুভাগত হোমের কাছের ক্যাচ দিয়ে  জাফর আনসারি (১৩) রান করে সাজঘরে ফিরে গেলেন।দলকে বিপদে কাটিয়ে উঠতে লড়াই করছিলেন জো রুট। পারলেন না জো রুট। তাকে (৫৬)এলবিডব্লুর ফাঁদে ফেলেন তাইজুল।

প্রথম ইনিংসে বাংলাদেশের ২২০ রানের জবাবে আট উইকেট হারালো ইংল্যান্ড।প্রথমে মঈন আলী (১০) রান করে মিরাজের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। এরপর ১৬তম ওভারে তাইজুলের বলে মুমিনুল হকের দারুণ এক ক্যাচে বেন স্টোকসও (০) একই পথে হাঁটেন।

এ প্রতিবেদন লিখা অবধি ইংল্যান্ডের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান। ব্যাট করছেন ক্রিস ওকস (৭), আদিল রশিদ (৬) ।ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হয়েছে সকাল ৯.৩০ মিনিটে।

বৃষ্টির কারণে ঢাকা টেস্টের প্রথম দিনের খেলা পুরো হয়নি। ইংলিশরা মাত্র ১২.৩ ওভার খেলে মাঠ ছাড়ে। তাতেই হারিয়ে বসে ৩ উইকেট।

শুক্রবার স্বাগতিকদের ২২০ রানের জবাবে খেলতে নামা ইংলিশদের প্রথম উইকেট তুলে নেন সাকিব আল হাসান। ৭ রানে প্যাভিলিয়নে ফেরেন বেন ডাকেট। পরে মিরাজের শিকার হন ইংলিশ দলপতি অ্যালিস্টার কুক ও গ্যারি ব্যালান্স।

এরআগে তামিম ইকবাল ও মুমিনুল হকের ১৭০ রানের জুটিতে ২২০ রানের সংগ্রহ গড়ে টাইগাররা। তামিম ১০৪ ও মুমিনুল করেন ৬৬ রান। মাত্র ৪৯ রান যোগ করতেই বাকি ৮টি উইকেটও হারিয়ে বসে মুশফিক বাহিনী।

ক্রিকেট এর আরো খবর