রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯
logo
২৭৮ রানের লক্ষ্য দিল বাংলাদেশ
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৬ ১৮:১৪:১৬
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

চট্টগ্রাম: শুরুর সঙ্গে শেষটাও ভালো হলো টাইগারদের। শেষ ১০ ওভারে এসে আর ভেঙে পড়লো না টাইগাররা। বিশেষ করে রান খরায় ভুগতে থাকা মুশফিকুর রহিমের ফর্মে ফেরার সঙ্গে শেষ মুহূর্তে মোসাদ্দেকের দারুণ ধৈয্যশীল ব্যাটিংই বাংলাদেশকে পৌছে দিয়েছে সম্মানজনক স্কোরে। ইংল্যান্ডের সামনে বেধে দিয়েছে ২৭৮ রানের লক্ষ্য।
ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মুশফিক আর মোসাদ্দেক হোসেনের দৃঢ়তাভরা ব্যাটিং স্বস্তি ফিরিয়ে এনেছে বাংলাদেশ দলে। অসাধারণ ফিফটি তুলে নেন মুশফিক।
১৬ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে ফেলা মাশরাফির দলকে পথ দেখাচ্ছেন এ দুজন। ৪৭ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ২৪৭ রান। মুশফিক ৫২ ও মোসাদ্দেক ২৩ রান নিয়ে ব্যাট করছেন। ক্রিস ওকসকে ছক্কা মেরে ক্যারিয়ারের ১৬তম অর্ধশতক করেছেন মুশফিক।
ইমরুল কায়েসের বিদায়ের পর দ্রুত তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট হারিয়ে খানিকটা ব্যাকফুটে ছিল বাংলাদেশ। তবে জুটি গড়ে রানের ‍চাকা সচল রাখেন সাব্বির রহমান ও মুশফিকুর রহিম।
এক রানের জন্য অর্ধশতক বঞ্চিত হলেন সাব্বির রহমান (৪৯)। অাদিল রশিদের বলে জস বাটলারের গ্লাভসবন্দি হন তিনি।
এর আগে ইনিংসের ১৯তম ওভারে বেন স্টোকসের বলে স্কয়ার লেগে খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন ৫৮ বলে ৪৬ রান করা ইমরুল। তার ইনিংসে ছিল চারটি চার আর একটি ছক্কা।
ওপেনার ইমরুলের পর বিদায় নিয়েছেন তামিম ইকবাল। ইনিংসের ২৩তম ওভারে ব্যক্তিগত ৪৫ রান করে আদিল রশিদের শিকার হন তামিম। তার ৬৮ বলের ইনিংসে ছিল পাঁচটি চারের মার।
এ রিপোর্ট লেখা অবধি বাংলাদেশ ৩২ ওভারে চার উইকেট হারিয়ে তুলেছে ১৭৬ রান। উইকেটে রয়েছেন সাকিবুল হাসান এবং মুশফিকুর রহিম।

ক্রিকেট এর আরো খবর