বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
সতর্ক সূচনা বাংলাদেশের
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৬ ১৬:০৪:৫৩
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

চট্টগ্রাম: সব শঙ্কা উবে গিয়ে শুরু হয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় ওয়ানডে ম্যাচ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। ফলে শুরুতে ব্যাট করছে টাইগাররা।
টাইগারদের দুই সেরা ওপেনার তামিম ইকবাল এবং ইমরুল ইনিংসের শুরু থেকেই বেশ সতর্ক হয়েই ব্যাট চালাচ্ছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬০ রান। তামিমের সংগ্রহ ২৪ আর ইমরুল রয়েছেন ৩৪ রানে।
চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হওয়া এ ম্যাচে বাংলাদেশের একাদশে কোনো পরিবর্তন আনা হয়নি।
তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি ১-১ এ সমতায় ফিরেছে। তাই, সিরিজের শেষ ম্যাচটিকে বলা হচ্ছে ‘অলিখিত ফাইনাল’। আর মাত্র একটি জয়, যা থলিতে পুরতে পারলেই ইংলিশদের বিপক্ষে প্রথম ও ঘরের মাটিতে টানা সপ্তম ওয়ানডে সিরিজ জয়ের অনন্য রেকর্ডটি নিজেদের করে নিতে পারবে টিম বাংলাদেশ।
আর মাশরাফিদের অনন্য এই জয়ের পথে আশার আলো ছড়াচ্ছে ‘লাকি’ ভেন্যু চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের অতীত রেকর্ড। বুধবার (১২ অক্টোবর) ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী এই ম্যাচটির টস নির্ধারিত সময়ের কিছু পরে অনুষ্ঠিত হয়।
‘লাকি’ ভেন্যুতে জয় তুলে নিয়ে পঞ্চমবারের মতো ইংলিশ বধের উন্মাদনায় মেতে উঠতে চায় লাল-সবুজরা। ২০১১ সালের ১১ মার্চ এই মাঠে এই ইংল্যান্ডের বিপক্ষেই ২ উইকেটের জয়ে বিশ্বকাপে প্রথমবারের মতো ইংলিশদের হারের লজ্জা দিয়েছিল বাংলাদেশ।
বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও মোহাম্মদ মোসাদ্দেক হোসেন।
ইংল্যান্ড একাদশ: স্যাম বিলিংস, জেমস ভিঞ্চ, বেন ডাকেট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্লাকেট এবং জ্যাক বল।

ক্রিকেট এর আরো খবর