বুধবার, ১৬ অক্টোবর ২০১৯
logo
সিরিজ জিতে স্বস্তিতে মাশরাফি
প্রকাশ : ০২ অক্টোবর, ২০১৬ ১২:২০:৫৯
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: প্রথম ম্যাচে হারতে হারতে গিয়ে কষ্টার্জিত জয়। দ্বিতীয় ম্যাচে ধেয়ে আসল পরাজয়ের লজ্জা। আইসিসি আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ হারের চোখ রাঙানিতে কয়েকটা দিন কাটিয়েছে বাংলাদেশ দল। শনিবার শঙ্কা, ভয়কে উড়িয়ে দিয়েছে টাইগাররা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আফগানদের ১৪১ রানে হারিয়ে ২-১ এ সিরিজ জিতল বাংলাদেশ।
সিরিজ জেতায় স্বস্তি ধরা পড়ল অধিনায়ক মাশরাফির কন্ঠে। এই জয় ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজে আত্মবিশ্বাস যোগাবে বলে বিশ্বাস করেন টাইগার অধিনায়ক। ম্যাচ শেষে তিনি বলেন, “অবশ্যই, আমি মনে করি সিরিজটা জিততে পেরেছি এটা একটা ভালো দিক। আর দ্বিতীয় ম্যাচের পর হারলে একটা চাপ থাকে এটা স্বাভাবিক। সেখান থেকে বের হয়ে আসতে পেরে ভালো লাগছে। আর সামেন যে সিরিজ আসছে সেটা আরও বেশি চ্যালেঞ্জিং আমি মনে করি। আমরা যদি আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে পারি আশা করি আমাদের সুযোগ থাকবে। এর আগেও আমরা ভালো খেলেছি ওই আত্মবিশ্বাসটা আছে।”
অভিজ্ঞতার কারণেই শনিবার বড় জয় পেয়েছে বাংলাদেশ। পাত্তা পায়নি আফগানরা। মাশরাফি বলেন, “আসলে যারা বেশি খেলে, সুযোগটা বেশি থাকে, খেলতে খেলতে এ ধরণের পরিস্থিতি হ্যান্ডেল করতে পারে। ওইভাবে বলবো না, এই ম্যাচে যেমন আমরা ভালো খেলেছি, এই সিরিজে কিন্তু ওরা আমাদের চেয়ে দুইটা ম্যাচ ভালো খেলেছে।”
 

ক্রিকেট এর আরো খবর