বুধবার, ১৩ নভেম্বর ২০১৯
logo
সিরিজে সমতা আনলো শ্রীলঙ্কা
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৬ ১৮:৩৫:১৮
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

কলম্বো: কলম্বোতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে জিতে পাঁচ ম্যাচ সিরিজে সমতা আনলো স্বাগতিক শ্রীলঙ্কা। সিরিজের দ্বিতীয় ম্যাচে লঙ্কানরা ৮২ রানে হারিয়েছে অসিদের। ফলে সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। সিরিজের প্রথম ম্যাচ ৩ উইকেটে জিতেছিলো অস্ট্রেলিয়া।
দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ২৮৮ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। দলের পক্ষে হাফ সেঞ্চুরি করেন তিন ব্যাটসম্যান। কুশল মেন্ডিস ৬৯, অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ৫৭ ও কুশাল পেরেরা ৫৪ রান করেন। তবে ম্যাচে ওয়ানডে ক্রিকেটের ৪০তম হ্যাটট্টিকের সাক্ষী হন অস্ট্রেলিয়ার জেমস ফকনার। ৪৬তম ওভারের শেষ বলে কুশাল পেরেরাকে, ৪৮তম ওভারের প্রথম বলে ম্যাথুসকে এবং ওভারের দ্বিতীয় বলে থিসারা পেরেরাকে আউট করে হ্যাটট্টিক পূর্ণ করেন ফকনার। অস্ট্রেলিয়ার ষষ্ঠ বোলার হিসেব হ্যাটট্টিক পূর্ণ করেন তিনি। ৪৫ রানে ৩ উইকেট নেন ফকনার। এছাড়া মিচেল স্টার্ক ও জামপা ৩টি করে উইকেট নেন।
জবাবে শ্রীলঙ্কার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০৬ রানেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। প্রতিপক্ষকে দ্রুত গুটিয়ে দিতে বল হাতে মুখ্য ভূমিকা রাখেন আমিলা আপোনসো ও থিসারা পেরেরা। আপোনসো ৪টি ও থিসারা পেরেরা ৩টি করে উইকেট নেন। অস্ট্রেলিয়ার পক্ষে ৮৮ বলে সর্বোচ্চ ৭৬ রান করেন উইকেটরক্ষক ম্যাথু ওয়েড। ম্যাচ সেরা হয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক ম্যাথুস। ডাম্বুলায় আগামী ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ওয়ানডে। সূত্র: সংবাদ সংস্থা

ক্রিকেট এর আরো খবর