বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
logo
ভারতের সিরিজ জয়
প্রকাশ : ১৫ আগস্ট, ২০১৬ ১৯:৫৭:৫০
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

সেন্ট লুসিয়া: টেস্টের শেষ দিন সকালে ইনিংস ডিক্লেয়ার করে তৃতীয় টেস্ট জয়ের স্বপ্ন দেখা শুরু করে ভারত। লাঞ্চের পর সেই জয় চলে আসে হাতের মুঠোয়। ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১০৮ রানে অলআউট করে দিয়ে। একই সিরিজে দুটি টেস্ট জিতে ভারতের সিরিজ জয় এই প্রথম। ২৩৭ রানে ম্যাচ জিতে যায় বিরাট কোহলির দল।
 
ওয়েস্ট ইন্ডিজকে ৮৭ ওভারে ৩৪৬ রানের টার্গেট দিয়ে শনিবার সকালে ডিক্লেয়ার করে দেন বিরাট কোহলি। সেই রান তো জ্যাসন হোল্ডাররা তুলতেই পারলেন না। বরং শামি, ইশান্ত, ভুবনেশ্বর, অশ্বিন, জাদেজাদের সামনে যেন অসহায় আত্মসমর্পণ করলেন স্বাগতিক ব্যাটসম্যানরা। ৩০ ওভারের মধ্যেই পাঁচ উইকেট ফেলে দিয়েই ওয়েস্ট ইন্ডিজকে হারের দিকে অর্ধেক ঠেলে দিয়েছিলেন ভারতীয় বোলাররা। আর উইন্ডিজদের ইনিংস শেষ করে দেন ৪৭.৩ ওভারে।
আগের দিন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৫৭ রান তুলেছিল ভারত। এ দিন অশ্বিন আউট হতেই ইনিংস ডিক্লেয়ার করে দেন কোহলি। তখন ক্রিজে ৭৮ রানে অপরাজিত রাহানে। স্কোর বোর্ডে দলীয় স্কোর ৪৮ ওভারে সাত উইকেটে ২১৭। রীতিমতো ওয়ানডে মেজাজে এই ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে দান ছেড়ে দেন কোহলি। এ দিন সকালে ৯ ওভারে ৬০ রান করে ভারত। পাল্টা ব্যাট করতে নেমে দুই ওপেনার লিয়ন জনসন ও ক্রেইগ ব্রেথওয়েট চার রানের মধ্যেই ফিরে যান। এরপর স্যামুয়েলস, চেজ ও ব্ল্যাকউডও আউট হয়ে যান দলের ৬৮ রানের মধ্যে। বাকি ধসটা নামতে লাগে আর সাড়ে সতেরো ওভার।
সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ৩৫৩ ও ২১৭/৭(ডিক্লেয়ার)
ওয়েস্ট ইন্ডিজ: ২২৫ ও ১০৮(৪৭.৩ ওভার)
ফলাফল: ২৩৭ রানে জয় ভারতের
সিরিজে ২-০-তে এগিয়ে গেল ভারত
সূত্র: ওয়েবসাইট

ক্রিকেট এর আরো খবর