রোববার, ০৫ জুলাই ২০২০
logo
ইংল্যান্ডের পথে মোস্তাফিজ
প্রকাশ : ২০ জুলাই, ২০১৬ ১১:৩৩:১২
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: আইপিএল জয় করে আসার পর মোস্তাফিজুর রহমানের বিশ্রামের কথা বলেছিল সাসেক্সও। তবে তাদের আশা ছিল, আরো আগে পাবে কাটার মাস্টারকে। ঝুঁকি না নেওয়া আর ভিসা জটিলতায় খানিকটা দেরি হয়ে গেছে। তার পরও ইংল্যান্ডে যাওয়া তো হলো! আজ বুধবার সকাল সাড়ে দশটায় বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে উড়াল দিলেন কাটার বয়।
এর আগেও অবশ্য ইংল্যান্ডে যাওয়ার অভিজ্ঞতা রয়েছে মোস্তাফিজের, ২০১৩ সালে। সেবার আগস্টে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ত্রিদেশীয় যুব সিরিজ খেলতে গিয়েছিলেন। এবার যাচ্ছেন ইংলিশ কাউন্টি দল সাসেক্সের হয়ে খেলতে।
ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্টে আগামী বৃহস্পতিবার সাসেক্সের প্রতিপক্ষ এসেক্স। ওই ম্যাচে মোস্তাফিজের খেলার কথা রয়েছে। তবে ভ্রমণ ক্লান্তিতে সেটা পারবেন কি না, তা সময়ই বলে দেবে। মুস্তাফিজও অবশ্য ম্যাচ খেলার বিষয়ে নিশ্চিত কিছু বললেন না, ‘এ নিয়ে এখনো কিছু জানি না। তবে আমি মানসিকভাবে সম্পূর্ণ প্রস্তুত। পুরোপুরি প্রস্তুত বলেই তো যাচ্ছি।’
এই ম্যাচ নিয়ে দুই টুর্নামেন্টে মোট ৭টি ম্যাচ খেলতে পারছেন ২০ বছর বয়সী এই পেসার। সাসেক্স দুই টুর্নামেন্টের কোনোটিতে নকআউটে গেলে আরো বেশি ম্যাচ খেলতে পারবেন তিনি। ইনজুরি চোখ রাঙাতে না পারলে ভালো কিছুই উপহার দিতে পারবেন মোস্তাফিজ। ভক্তদের আশা এমনই।
ইংল্যান্ড সফর থেকে শিখতে চান মোস্তাফিজ। যা আগামী দিনে তার পথচলা আরো মসৃণ করে দেবে। কাটার মাস্টারের ভাষায়, ‘ইংল্যান্ডে শুধু ক্রিকেট না, আরও অনেক কিছু শেখার সুযোগ আছে। আমি এই সুযোগ কাজে লাগাতে চাই। নতুন অনেক কিছু শিখতে আছে ইংল্যান্ডে। আর আমি সব সময় শিখতে চাই। আজ যাচ্ছি, আমার জন্য দোয়া করবেন।’

ক্রিকেট এর আরো খবর