রোববার, ০৫ জুলাই ২০২০
logo
রাসেল নৈপুণ্যে সাকিবের জ্যামাইকার জয়
প্রকাশ : ১৯ জুলাই, ২০১৬ ১২:০১:৫৪
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

চাঁদপুর: ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করছেন আন্দ্রে রাসেল। মাত্র ২৪ বলে ৫টি চার ও তিনটি ছঁক্কায় করেছেন ৪৪ রান। বল হাতেও আগ্রাসী ভূমিকায় আবির্ভূত হন তিনি। ৪ ওভারে ২৩ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। তার অলরাউন্ডিং নৈপুণ্যে ত্রিনিবাগো নাইট রাইডার্সকে ১৯ রানে হারিয়েছে জ্যামাইকা তালাওয়াস।
এদিকে সাকিব আল হাসান নিজেকে খুব একটা মেলে ধরতে পারেনি। ব্যাট হাতে ১৩ বলে একটি ছক্কায় করেছেন ১০ রান। আর ৩ ওভারে ২৮ রান দিয়ে একটি উইকেট যোগ করেছেন নামের পাশে।
কিংস্টনের সাবিনা পার্কে মঙ্গলবার আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রান তুলেছে জ্যামাইকা তালাওয়াস। জবাবে ২০ ওভার খেললেও ৯ উইকেট খুইয়ে ১৩৯ রান করতে সক্ষম হয় ত্রিনিবাগো।
লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ত্রিনিবাগো। তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান ওপেনার হাশিম আমলা। দলের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ৪২ রান করে কেসরিক উইলিয়ামসের শিকার হন তিনি। দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যানের ৩৬ বলের ইনিংসটি ছিল ২টি করে চার ও ছক্কায় সাজানো।
ত্রিনিবাগোর পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে দিনেশ রামদিনের ব্যাট থেকে। ডোয়াইন ব্রাভো করেন ১৩ রান। পারকিনসের ব্যাট থেকে আসে ১২ রান। আর সাকিবের বলে ইমাদ ওয়াসিমের হাতে ক্যাচ তুলে দেয়া উমর আকমল করেন ১১ রান। বাকিরা ছুঁতে পারেননি দুই অঙ্ক।
জ্যামাইকার সেরা বোলার ৪ উইকেট শিকারী আন্দ্রে রাসেল। দুটি উইকেট নিয়েছেন ডেল স্টেইন। আর সাকিব ছাড়াও একটি করে উইকেট পকেটে পুরেছেন ইমাদ ওয়াসিম ও কেসরিক উইলিয়ামস।
এর আগে টসে হেরে ব্যাট করতে নামা জ্যামাইকা শুরুতেই ধাক্কা খায় ক্রিস গেইলের উইকেট হারিয়ে। রানের খাতা না খুলতেই কেভিন কুপারের শিকার হয়ে সাজঘরে পাড়ি জমান ক্যারিবিয় এই মারকুটে ওপেনার। ছন্দে থাকা ওয়ালটনও এদিন ১৬ রানের বেশি করতে পারেননি।
শ্রীলঙ্কার কিংবদন্তী ক্রিকেটার কুমার সাঙ্গাকারা ২১ বলে একটি করে চার ও ছক্কায় ২৩ রান করতে সক্ষম হয়েছেন। রোভমান পাওয়েল করেছেন ৪৪ রান। এ ছাড়া আন্দ্রে রাসেলের ৪৪ ও সাকিবের ১০ রানে ভর করে ১৫৮ রানের পুঁজি গড়তে সক্ষম হয় জ্যামাইকা।
ত্রিনিবাগোর পক্ষে ২২ রান খরচায় ৩ উইকেট নেন কুপার। ডোয়াইন ব্রাভো নেন দুটি উইকেট। আর সুনীল নারিন নিয়েছেন একটি উইকেট।
ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন জ্যামাইকা তালাওয়াসের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

ক্রিকেট এর আরো খবর