শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০
logo
কড়া শাসনের মুখে কোহলি-ধোনিরা
প্রকাশ : ১৪ জুলাই, ২০১৬ ১২:২৪:২৯
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: রবি শাস্ত্রীকে হতাশ করে ভারতীয় জাতীয় দলের কোচ হয়েছেন অনিল কুম্বলে। দলের খেলোয়াড়দের সঙ্গে বন্ধুর মতোই মিশে যেতে পারেন দলটির সাবেক এই স্পিনার। এমনটাই জানিয়েছিলেন টিম ইন্ডিয়ার টেস্ট অধিনায়ক বিরাট কোহলি।
তবে প্রয়োজনে কঠোর হতেও দ্বিধা করেন না কুম্বলে। দলের শৃঙ্খলা ভাঙলে কড়া শাসনের মুখে পড়তে হবে কোহলি-ধোনিদের। এ জন্য তাদের জরিমানা গুণতে হবে ৫০ মার্কিন ডলার। এমন নিয়ম চালু করেছেন কুম্বলে।
পাশাপাশি দলকে ঐকবদ্ধ রাখতে বিনোদনের ব্যবস্থা রেখেছেন কুম্বলে। দলে এসেই যোগা সেশন ও মিউজিক সেশন চালু করেছেন তিনি। এমনকি ওয়েস্ট ইন্ডিজে পৌঁছে গোটা দলকে তিনি নিয়ে বেরিয়ে পড়েছিলেন সাগর ভ্রমণে। সাত সপ্তাহের লম্বা সফরের চাপ থেকে মুক্ত করতেই কুম্বলের এই উদ্যোগ!
খেলোয়াড়দের তথ্য নেওয়ার সময় থেকে শুরু করে দলের বৈঠকে আসা৷ এমনকি টিম বাসে দেরি করে উঠলেও বিরাটদের জরিমানা দিতে হবে। ভারতীয় দলের একটি সূত্র  জানিয়েছে, ‘দলের সবকিছুই বেশ গোছানো। কুম্বলে চান, প্রতিটি ক্রিকেটারকে স্বাধীনতা দেওয়ার সঙ্গেই অনুশাসনের সূত্রে বাঁধতে। তিনি জানেন, আগামী দিনে কোথায় সীমারেখাটা টানতে হবে।’
প্রসঙ্গত, বৃহস্পতিবার ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে বিরাট কোহলি বাহিনী৷ আর সিরিজের মূল লড়াই শুরু হবে ২১ জুলাই। এদিন থেকে শুরু হবে প্রথম টেস্ট৷

ক্রিকেট এর আরো খবর