শনিবার, ৩০ মে ২০২০
logo
বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ
নিরপেক্ষ ভেন্যুর কথা ভাবছে না বিসিবি
প্রকাশ : ১১ জুলাই, ২০১৬ ১৬:২৮:৩৪
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজটা অক্টোবরে। প্রায় তিন মাস দূরে। তারপরও দেশের ক্রিকেটে সবচেয়ে আলোচিত বিষয় এখন ওই সিরিজ। বাংলাদেশের সাম্প্রতিক অস্থিতিশীল পরিস্থিতিই সবার কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। গুলশানে সন্ত্রাসী হামলার পর ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়াতেও বোমা বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন। সার্বিকভাবে এসবই নিরাপত্তা নিয়ে চিন্তা বাড়াচ্ছে বিদেশিদের মাঝে।
তাই বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ নিয়েও অনেক ধরনের আলোচনা হচ্ছে। এর মধ্যে একটি ছিল সিরিজটি নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন। বিসিবি রোববার নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ আয়োজনের সব সম্ভাবনা নাকচ করে দিয়েছে। বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন এদিন সাংবাদিকদের জানিয়েছেন, নিরপেক্ষ ভেন্যুর কথা ভাবছেই না বিসিবি। বাংলাদেশেই সিরিজ আয়োজনের পরিকল্পনায় এগিয়ে যাচ্ছে বিসিবি।
নিজাম উদ্দিন চৌধুরী সুজন বরেছেন, “আমরা সবসময় বিশ্বাস করি একটা দেশে ক্রিকেট না খেলতে চাওয়া কোনো সমাধান আনবে না। আমাদের সব চেষ্টাই চলছে, সিরিজটা এখানে আয়োজনের জন্য।” সিরিজটির বিষয়ে ইসিবির সঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির সবসময় যোগাযোগ রয়েছে বলে জানিয়েছেন তিনি।
দুটি টেস্ট, তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। ইতোমধ্যে গুলশানে হামলার পর বাংলাদেশের নিরাপত্তা নিয়ে চিন্তার কথা মিডিয়াকে জানিয়েছেন ইংল্যান্ড ওয়ানডে দলের অধিনায়ক এউইন মরগান। তখনই তিনি নিরপেক্ষ কথা তুলেছিলেন সিরিজের ভবিষ্যত হিসেবে।
তবে সিরিজ চূড়ান্ত করার আগে বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি দেখতে ও বিসিবির আয়োজন দেখতে ঢাকা সফর করবেন ইসিবির নিরাপত্তা কর্মকর্তারা। খুব শিগগিরই তাদের ঢাকায় আসার কথা। বিসিবির প্রধান নির্বাহী বলেন, “গত মাসেই ইংল্যান্ডের নিরাপত্তা প্রতিনিধি দল আসার কথা ছিল। কিন্তু তারা সময় নিচ্ছে কারণ তারা হয়তো বাংলাদেশের পর ভারত সফরেও যাবে। তারা হয়তো ভারত ও বাংলাদেশে একসঙ্গে নিরাপত্তা পরিদর্শন করবে।”
নিজাম উদ্দিন চৌধুরী সুজনের আশা, সিরিজটা ঠিকমতোই হবে। তাছাড়া ইসিবির সঙ্গে বিসিবির সম্পর্কও নাকি বেশ ভালো। সবসময়ই সহযোগিতা পায় বিসিবি। এবারও ইসিবি অতীতের মতো সহযোগিতা পাওয়ার আশা করছেন বিসিবির এই শীর্ষ কর্মকর্তা।

ক্রিকেট এর আরো খবর