বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০
logo
এবার আর পারল না সাকিবের জ্যামাইকা
প্রকাশ : ০৮ জুলাই, ২০১৬ ২০:০৭:৫৯
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

চাঁদপুর: অলরাউন্ডারের কাছ থেকে প্রত্যাশা মতো প্রথম দুই ম্যাচে ব্যাটে-বলে সমন্বয় করতে পারেননি সাকিব আল হাসান! তবে তার দল জিতে নিয়েছে দুটি ম্যাচই। তৃতীয় ম্যাচে আলো ছড়ালেন তিনি। তবে সেই আলোয় আলোকিত হতে পারেনি তার দল জ্যামাইকা তালাওয়াশ। ভেস্তে গেছে সাকিবের লড়াই। শুক্রবার গায়ানা আমাজন ওয়ারিয়র্সের কাছে ৭ উইকেটে হেরে গেছে জ্যামাইকা।
আগে ব্যাট করে ১৮ ওভারে মাত্র ১০০ রানে গুটিয়ে যায় সাকিবের জ্যামাইকা তালাওয়াশের ইনিংস। জবাবে সমসংখ্যক ওভার খেলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে গায়ানা।
লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালো ছিল না গায়ানা আমাজন ওয়ারিয়র্সেরও। মাত্র ১১ রান তুলতেই দুই উইকেট খুইয়ে বসে তারা। পাকিস্তানি ইমাদ ওয়াসিম একে একে সাজঘরে ফেরান ডোয়াইন স্মিথ (৪) ও মার্টিন গাপটিলকে (৫)। তবে ওয়ানডাউনে নামা ক্রিস লিন দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার ৩৫ বলে ৩৯ রানের ম্যাচজয়ী ইনিংসটি ছিল একটি চার ও তিনটি ছক্কায় সমৃদ্ধ।
সাকিব আল হাসানের শিকার হওয়া জেসন মোহাম্মদ ২২ রান করেন। গায়ানার আরেক অপরাজিত ব্যাটসম্যান ব্রেম্বল (২৭)। তালাওয়াশের হয়ে ৪ ওভারে ৬ রান দিয়ে দুই উইকেট পকেটে পুরেছেন ইমাদ ওয়াসিম। আর ৪ ওভারে ২১ রান খরচায় একটি উইকেট দখলে নিয়েছেন সাকিব।
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় জ্যামাইকা তালাওয়াশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ করেন রোভমান পাওয়েল। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রানের ইনিংস খেলেন সাকিব। পারমেলের শিকার হওয়া বাংলাদেশি এই অলরাউন্ডারের ২৩ বলের ইনিংসটি ছিল একটি ছক্কায় সাজানো। ১২ রান আসে ওপেনার ওয়ালটনের ব্যাট থেকে। বাকিরা দুই অঙ্ক ছুঁতে পারেননি।
২০ রান খরচায় তিন উইকেট নিয়ে গায়ানার সেরা বোলার পারমেল। দুর্দান্ত বোলিংয়ের সুবাদে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন তিনি। এ ছাড়া দুটি করে উইকেট নিয়েছেন সোহেল তানভীর, অ্যাডাম জাম্পা ও এমরিট।

ক্রিকেট এর আরো খবর