বুধবার, ২৭ মে ২০২০
logo
সাসেক্সে খেলতে যাচ্ছেন মুস্তাফিজ
প্রকাশ : ০১ জুলাই, ২০১৬ ১৫:৩১:৫৮
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: ইংলিশ কাউন্টি ক্লাব সাসেক্সের হয়ে খেলার অনুমতি পেলেন বাংলাদেশের বোলিং সেনসেশন মুস্তাফিজুর রহমান। আইপিএল থেকে ইনজুরি নিয়ে ফেরা এ বাঁহাতি পেসারের সাসেক্সে খেলা নিয়ে অনেক জল ঘোলা হয়েছে। অবশেষে ইংল্যান্ডে কাউন্টি খেলতে যাচ্ছেন তিনি। সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মুস্তাফিজকে সাসেক্সে যাওয়ার  অনুমতি দিয়েছে। ফিটনেস ঠিক হওয়াসহ, ইনজুরি কাটিয়ে উঠায় তরুণ এ পেসারকে ইংল্যান্ডে পাঠাচ্ছে বিসিবি।
 
২০ বছর বয়সী এ পেসার সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্ট ও ওয়ানডে ফরম্যাটের রয়্যাল লন্ডন কাপে খেলার কথা ছিল। কিন্তু আইপিএল থেকে ইনজুরি নিয়ে ফিরেন তিনি। মুস্তাফিজের সাসেক্সে খেলার বিষয়ে একটি বার্তা সংস্থাকে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, “আমাদের মেডিক্যাল টিম মুস্তাফিজের ফিটনেসের বিষয়ে পজেটিভ রিপোর্ট দিয়েছে। সে অনুশীলনে ভালো করছে এখন। আমরা আশা করছি ইংল্যান্ড যাওয়ার আগে সে আরও উন্নতি করবে। ভিসা পাওয়া সাপেক্ষে সে ১৩ জুলাই ইংল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে।”
আইপিএল অভিষেকে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। সাড়া জাগিয়েছেন আইপিএলে। তার প্রশংসায় পঞ্চমুখ গোটা ক্রিকেট দুনিয়া। এবার কাউন্টিতেও পা পড়ছে কাটার মাস্টারের।
 
১৫ জুলাই ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টে হ্যাম্পশায়ারের বিপক্ষেই মুস্তাফিজের সাসেক্সের হয়ে অভিষেক হওয়ার কথা। টুর্নামেন্টের শেষ দিকে চারটি ম্যাচ খেলবেন তিনি।
এদিকে মুস্তাফিজের অপেক্ষায় থাকতে থাকতে বৃহস্পতিবার শ্রীলঙ্কার নুয়ান কুলাসেকেরাকে দলে টেনেছে সাসেক্স। কুলাসেকেরার সঙ্গে অবশ্য তিন ম্যাচের জন্য চুক্তি করেছে সাসেক্স।

ক্রিকেট এর আরো খবর