সোমবার, ২৫ মে ২০২০
logo
তাসকিনের বাউন্সারে গুরুতর আহত শুভ
প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১৪:৩৮:০৮
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: ২০১৪ সালের নভেম্বরের ঘটনা। শন অ্যাবোটের বাউন্সারে আঘাত পেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন ফিলিপ হিউজ। শনিবার মিরপুরে ফিরে চলে এলো সে কথাই। এদিন বাংলাদেশের তারকা পেসার তাসকিন আহমেদের একটি বলে মারাত্মকভাবে আহত হয়েছেন সোহরাওয়ার্দী শুভ। ভিক্টোরিয়া-আবাহনীর গুরুত্বপূর্ণ ম্যাচে এ দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটে।
ম্যাচটির ইনিংসের ২৫তম ওভারে বোলিং করছিলেন তাসকিন আহমেদ। এ সময় ২১ রান নিয়ে ব্যাটিং করছিলেন শুভ।ওভারের তৃতীয় বলটি বাউন্সার দিলে আঘাত পান শুভ। তার মাথার নিচের ডান কানের পেছনের দিকে বিপজ্জনক জায়গায় লাগে। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন এই অলরাউন্ডার। গুরুতর আহত হলেও তখন অবশ্য জ্ঞান হারাননি শুভ।
এরপর মাঠ থেকে স্ট্রাচারে করে বাইরে আনা হয় শুভকে। বিসিবির ডাক্তাররা তাকে পরীক্ষা-নিরীক্ষা করেন। প্রাথমিক পরীক্ষা শেষে বিসিবির কর্মরত ডাক্তার জানান, চারটি টেস্ট করা হয়েছে। এর মধ্যে পিউপিল টেস্টের ফল খুব একটা ভালো না! আর সিটি স্ক্যান করার জন্য দ্রুতই তাকে ঢাকা অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয়েছে।
উল্লেখ্য, ফিলিপ হিউজের মাথার যে জায়গায় বল লেগেছিল, শুভর মাথার একই জায়গায় বলটা আঘাত করেছে। এর আগে ঢাকার মাঠে এর আগে নব্বই দশকের মাঝামাঝি ফিল্ডিংয়ের সময় মাথায় বল লেগে দুই দিন পর প্রাণ হারান ভারতীয় টেস্ট ক্রিকেটার রমন লম্বা।

ক্রিকেট এর আরো খবর