রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০
logo
তামিমের আচরণে মাঠ ছাড়লেন আম্পায়াররা
প্রকাশ : ১২ জুন, ২০১৬ ২১:১৩:০৪
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার সিক্সের ম্যাচে আম্পায়ারদের সঙ্গে বাজে আচরণ করেছেন আবাহনী লিমিটেডের অধিনায়ক তামিম ইকবাল ও অন্য খেলোয়াড়রা। এই ঘটনার জের ধরে মাঠে ছেড়ে উঠে গেছেন দুই আম্পায়ার গাজী সোহলে ও তানভীর আহমেদ।
রোববার বিকেএসপির তিন নম্বর মাঠে আবাহনী ও প্রাইম দোলেশ্বরের মধ্যকার ম্যাচে এই ঘটনা ঘটে।
দোলেশ্বর ইনিংসের ১৫.৪ ওভারে সাকলাইন সজীবের বলে রকিবুল হাসানের বিপক্ষে স্টাম্পিংয়ের একটি জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার গাজী সোহেল। এতে আবাহনীর খেলোয়াড়রা প্রতিবাদ করেন।
আম্পায়ারকে প্রকাশ্যে গালি দেন আবাহনী অধিনায়ক তামিম। এতে দুই আম্পায়ার ম্যাচ রেফারি মন্টু দত্তের সঙ্গে কথা বলে মাঠ থেকে উঠে যান। ফলে খেলা স্থগিত আছে।
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ৪২.৪ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ১৯১ রান করে আবাহনী। খেলা বন্ধ হওয়ার আগে ১৭ ওভারে ২ উইকেট হারিয়ে ৫৯ রান সংগ্রহ করেছে দোলেশ্বর।
সকালে বৃষ্টির কারণে দেড় ঘণ্টা দেরিতে শুরু হয় ম্যাচটি। ৪৫ ওভারে নামিয়ে আনা ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪২.৪ ওভারে ১৯১ রানে সবকটি উইকেট হারায় আবাহনী। নাজমুল হোসেন শান্ত সর্বোচ্চ ৭১ রান করেন। লিটন দাসের ব্যাট থেকে আসে ৪৮ রান।
১৯ রানের মধ্যে দুই ওপেনার অভিষেক মিত্র (০) ও তামিম ইকবালের (৩) উইকেট হারায় আবাহনী। দু’জনকেই সরাসরি বোল্ড করেন পেসার আল আমিন হোসেন। নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস জুটি বেধে বিপযয় সামাল দেন। ৮৩ রানের জুটি গড়ে দলীয় শতরান পার করেন এ দুই ব্যাটসম্যান।
দলীয় ১০২ রানে ৪৮ করে লিটন দাস আউট হলে ভাঙে জুটিটি। এরপর আর কোনো বড় জুটি গড়তে পারেননি ব্যাটসম্যানরা। আবাহনীর ভারতীয় রিক্রুট যশপাল সিং ৯ রান করেন নাসির হোসেনের বলে এলবিডব্লুউ হন।
দলীয় ১৩৭ রানে পঞ্চম উইকেট হারায় আবাহনী। ৭১ রান করে আউট হন নাজমুল হোসেন শান্ত ফিরে যান। ১১৩ বলে ৫টি চারের সাহাজ্যে দলকে মাঝারিমানের সংগ্রহের দিকে নিয়ে যান দলকে। সাকিব আল হাসান সাত নম্বরে ব্যাটিং নেমে ১৪ বল খেলে ১৮ রান করে আউট হন। শেষ দিকে সাকলাইন সজীব ১৯ ও তাসকিন আহমেদ ১০ রান যোগ করলে দু’শোর কাছাকাছি সংগ্রহ পায় আবাহনী।
দোলেশ্বরের আল আমিন হোসেন ও সাঞ্জামুল ইসলাম নিয়েছেন তিনটি করে উইকেট। ৯ ওভারে ৩২ রান দিয়ে দুই উইকেট নেন নাসির হোসেন। শচীন বেবি নিয়েছেন একটি উইকেট।

ক্রিকেট এর আরো খবর