সোমবার, ১৩ জুলাই ২০২০
logo
ঢাকায় ফিরলেন মুস্তাফিজ
প্রকাশ : ১০ জুন, ২০১৬ ১৫:২৯:৫৭
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: ছুটি কাটিয়ে ঢাকায় ফিরলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। মুস্তাফিজকে মাঠে নামার জন্য অন্তত আরও এক সপ্তাহ অপেক্ষা করতে হবে । আইপিএল থেকে ফিরে সাতক্ষীরায় ছুটি কাটিয়ে প্রথমবারের মতো বিসিবি চিকিৎসকের কাছে ফিটনেস পরামর্শ নিয়েছেন তিনি। হ্যামস্ট্রিং ইনজুরিতে ভোগা এই টাইগার পেসার এখন বিসিবি'র পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল খেলে দেশে ফিরে ক্লান্ত মুস্তাফিজ বলেছিলেন, আগে বাড়ি যেতে চাই। ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট-কাউন্টিতে সাসেক্সে'র হয়ে খেলতে যাবেন কি না, অথবা খেলার মতো ফিট আছেন কি না, এমন নানা প্রশ্নের জবাব সেদিন এড়িয়ে যান তিনি।
তবে, সপ্তাহ খানেকের বিশ্রাম শেষে আবারো ঢাকায় ফিরেছেন মুস্তাফিজ। বিসিবি চিকিৎসকরা তার ফিটনেস পরীক্ষা করে দেখছেন। প্রথম দিনের পরীক্ষা শেষে বিসিবি ফিজিও জানান, অন্তত ১ সপ্তাহ মাঠে নামতে পারছেন না এই টাইগার পেসার।
আইপিএল চলাকালীন মুস্তাফিজের দল হায়দ্রাবাদের ফিজিও'র সঙ্গে নিয়মিত ফোনে যোগাযোগ রেখেছিলো বিসিবি। তবে পুরো আসরে নাকি কিছুটা ওজন হারিয়েছেন, একটানা ম্যাচ খেলা মুস্তাফিজ। তাই পুরোপুরি ফিট করে তুলতে তাকে পুনর্বাসন প্রক্রিয়ায় রেখেছে ক্রিকেট বোর্ড।
ফাস্ট বোলারদের ইনজুরি প্রবণতা নতুন কিছু নয়। সাম্প্রতিক সময়ে, রুবেল-তাসকিনরাও ইনজুরির কবলে পড়ে মাঠের বাইরে থেকেছেন।
তবে, ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে পুনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন করা জরুরী। তাই সম্পূর্ণ ফিট হয়ে, তবেই যেন মাঠে নামেন দেশের এই বিস্ময় বোলার, সে ব্যাপারটি নিশ্চিত করবে বিসিবি, এমনটাই প্রত্যাশা ক্রিকেট বিশ্লেষকদের।
 

ক্রিকেট এর আরো খবর