বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০
logo
মুস্তাফিজের আগমনে আলোকিত তেতুঁলিয়া
প্রকাশ : ০১ জুন, ২০১৬ ১৭:৩২:৪৩
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

চাঁদপুর: ভারতীয় প্রিমিয়ার লীগ (আইপিএল) জয় করে দেশে ফিরেছেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পেয়েছেন রাজকীয় সংবর্ধনা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকেও পেয়েছেন অভিনন্দন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার প্রশংসা করে অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন। কিন্তু এইসব অভ্যর্থনা শেষে নিজ গ্রামে ফিরলের রাতের অন্ধকারে।
মঙ্গলবার রাত ১১টার দিকে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নিজ গ্রাম তেতুঁলিয়ায় ফেরেন মুস্তাফিজ।
আইপিএল থেকে ফিরে বলেছেন, গত ৫৫ দিন সবচেয়ে বেশি মনে পড়তো তার মা-বাবাকে।কিন্তু এতদিন পর মা-বাবার সাক্ষাৎটা আলো ঝলমলে হলো না।
রাত ১১টার দিকে যখন তিনি নিজের গ্রামে পা দেন তখন সেখানে বিদ্যুৎ নেই। ঘুটঘুটে অন্ধকার। মুস্তাফিজের অপেক্ষায় থাকা গ্রামের শতশত মানুষ নিজেদের হাত লাইট ব্যবহার করে বীরকে বরণ করে নেয়ার জন্য রাস্তার দিকে এগিয়ে যায়। শিশু-কিশোর ও তরুণ-তরুণীদের ভীড় যেন ঈদের আনন্দ বয়ে আনে। বিদ্যুৎ না থাকায় মুস্তাফিজের পরিবার হ্যাজাক লাইটে আলোর ব্যবস্থা করে।
সেই আলো-আধারিতে গাড়ি থেকে নেমে বাড়ির পথ ধরেন মুস্তাফিজ। তার জন্য অনেকখানি পথ সামনে এগিয়ে যান তার বাবা-মা। সেই চিরচেনা লাজুক হাসি দিয়ে বাবা-মাকে জড়িয়ে ধরেন মুস্তাফিজ। আলো-আধারিতে তার চেহারা খুশিতে চিকচিক করে ওঠে।
কুশল বিনিময় করে বাড়িতে প্রবেশ করেন মুস্তাফিজ। কিন্তু লোডশেডিংয়ের কারণে ছবি তোলা যাচ্ছিল না। বাধ্য হয়ে বিদ্যুতের জন্য বিদ্যুৎ অফিসে ফোন করেন সাংবাদিকরা। কিন্তু সেখান থেকে নাকি তাদের তিক্ত কথা শুনতে হয়। এতে কয়েকজন সাংবাদিক হ্যাজাক লাইটের আলোয় মুস্তাফিজের কয়েকটি ছবি তোলেন। অনেক পর যখন বিদ্যুৎ আসে তখন তাদের বাড়ির আঙ্গিনায় শতশত মানুষ গিজগিজ করছে। নিজেদের বীরকে এক নজরে দেখে সবাই চোখ জুড়াচ্ছে।
 

ক্রিকেট এর আরো খবর