রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০
logo
মাশরাফির ছয় উইকেট
প্রকাশ : ৩০ মে, ২০১৬ ১৭:৪৩:১২
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: নারায়ণগঞ্জের ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে যেন রেকর্ড গড়তে ভালোবাসেন কলাবাগান ক্রীড়া চক্রের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ওয়ালটন প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) নবম রাউন্ডের ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে বল হাতে ৬ উইকেট তুলে নিয়েছেন নড়াইল এক্সপ্রেস। এর আগে এই ভেন্যুতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ব্যাট হাতে ৫০ বলে সেঞ্চুরির করার অনন্য এক রেকর্ড গড়েছিলেন মাশরাফি।
সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন মাশরাফি। তার এই সিদ্ধান্ত যে সম্পূর্ণ সঠিক ছিল তা তিনি বোলিং দিয়েই বুঝিয়ে দিয়েছেন। নড়াইল এক্সপ্রেসের বিধ্বংসী বোলিং তোপে পড়ে শুরু থেকেই কোনঠাসা হয়ে পড়ে রূপগঞ্জ। মাশরাফি ৪২ রান দিয়ে একাই তুলে নেন ৬টি উইকেট। এটা এবারের লিগের তৃতীয় সেরা বোলিং ফিগার। পুরো লিগে মাশরাফি পেয়েছেন ২০ উইকেট।
সোমবার মাশরাফি শুরুটা করেন তিন নম্বরে ব্যাটিংয়ে নামা মোহাম্মদ মিঠুনকে আ্উট করার মধ্য দিয়ে। ৩১ রানে জসিমউদ্দিনকে ক্যাচ দিয়ে বিদায় নেন রূপগঞ্জের টপ অর্ডার ব্যাটসম্যান। এরপর রূপগঞ্জের অধিনায়ক মোশারফ হোসেনকে এলবিডব্লিউ ফাঁদে ফেলেন। এমনকি রূপগঞ্জের সর্বোচ্চ স্কোরার সাজ্জাদুল হককে (৪৮) উইকেট কিপার জসিমউদ্দিনের তালুবন্দি করে মাশরাফি তার তৃতীয় উইকেট তুলে নেন।
এরপর আলাউদ্দিন বাবু, নাহিদুল ইসলাম ও মেহেদী হাসান রানাকে ফেরান মাশরাফি। ৪৩তম ওভারে মাশরাফির সামনে সুযোগ এসেছিলো হ্যাটট্রিক করার। ওই ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে সাজ্জাদুল ইসলাম ও নাহিদুল ইসলামকে ফিরিয়ে সুযোগ তৈরি করেছিলেন মাশরাফি। শেষ পর্যন্ত আর হ্যাটট্রিক হয়নি। তবে মাশরাফির বিধ্বংসী বোলিংয়ে রূপগঞ্জ মাত্র ১৯১ রানে অলআউট হয়ে যায়।

ক্রিকেট এর আরো খবর