বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০
logo
আইপিএল খেলতে বিকেলে ভারত যাচ্ছেন সাকিব
প্রকাশ : ০৫ এপ্রিল, ২০১৬ ১৯:০৯:০৬
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা শেষে মাত্র কদিন আগে দেশে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভারত থেকে দেশে পরিবারের সঙ্গে কিছুদিন সময় কাটিয়ে আজ আবার ভারতে যাচ্ছেন তিনি।
মঙ্গলবার বিকেলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে ঢাকা ছেড়ে যাবেন সাকিব।
ওয়ানডের বিশ্বসেরা এই অলরাউন্ডারের পারিবারিক সূত্রে জানা গেছে, বিকেল ৫টা ২০ মিনিটে ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি বিমানে করে রওনা হওয়ার কথা তার।
৯ এপ্রিল থেকে মাঠে গড়াচ্ছে আইপিএল। আর সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সের খেলা ১০ এপ্রিল থেকে। প্রথম ম্যাচে কলকাতা মুখোমুখি হবে দিল্লির।
২০১১ সালে কেকেআরে যোগ দেয়ার পর দলের দুটি শিরোপা জয়ের পেছনেও বড় অবদান রেখেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। এবারের মৌসুমেও তাকে হারানোর ঝুঁকি নিতে চায়নি শাহরুখ খানের কেকেআর। তাই সাকিবকে উঠতেই দেয়নি নিলামের মঞ্চে।
২০০৮ থেকে ২০১০ আইপিএলের প্রথম তিনটি মৌসুমে কলকাতা পেরোতে পারেনি গ্রুপ পর্বের বাধা। ২০১১ সালে সাকিব যোগ দেয়ার পর থেকেই যেন খুলতে থাকে তাদের ভাগ্য। সেবার শিরোপা জিততে না পারলেও প্রথমবারের মতো প্লে-অফ খেলেছিল কলকাতা।
আর ২০১২ সালে জিতেছিল প্রথম শিরোপা। ২০১৪ সালে দ্বিতীয়বারের মতো আইপিএলের শিরোপা জেতে তারা। দুবারই দলের শিরোপা জয়ের পেছনে যথেষ্টই অবদান ছিল সাকিবের। ফলে টানা ষষ্ঠবারের মতো কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে খেলতে যাচ্ছেন এই বাঁহাতি অলরাউন্ডার।
২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত আইপিএলের পাঁচটি আসরে ৩২টি ম্যাচ খেলে সাকিব করেছেন ৩৮৩ রান। বল হাতে নিয়েছেন ৩৮টি উইকেট। আর দুবার জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।
বাংলাদেশের তরুণ বোলিং সেনসেশন মুস্তাফিজুর রহমানেরও আজ ঢাকা ছেড়ে যাওয়ার কথা আইপিএলে খেলতে। এবারই প্রথম আইপিলে প্রথম খেলতে যাচ্ছেন এই বাঁহাতি পেসার।
তিনি খেলবেন সাইনরাইজার্স হায়দরাবাদের হয়ে। এক কোটি ৪০ লাখ রুপিতে বাংলাদেশের এই তরুণ বাঁহাতি পেসারকে দলভুক্ত করেছে দলটি। অবশ্য তার ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি।
 

ক্রিকেট এর আরো খবর