রোববার, ১৬ ডিসেম্বর ২০১৮
logo
নাটোরে ৫ দিনব্যাপী স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স শুরু হতে যাচ্ছে
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:৩৫:০৯
প্রিন্টঅ-অ+
নাটোর সদর উপজেলা স্কাউটসের নিজস্ব অর্থায়নে ৫ দিনব্যাপী ৩১৯তম স্কাউট ইউনিট লিডার বেসিক ট্রেনিং কোর্স আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের পরিচালনায় ও নাটোর জেলা স্কাউটসের সার্বিক সহযোগিতায় এ কোর্স অনুষ্ঠিত হবে।
নাটোর জেলা সদরের মহারাজা জে এন উচ্চ বিদ্যালয়ে আয়োজিত ট্রেনিং কোর্সে নাটোর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪৫ জন শিক্ষক ও শিক্ষিকা অংশগ্রহণ করবেন। ট্রেনিং কোর্সে অংশ গ্রহণের মাধ্যমে প্রশিক্ষাণার্থী শিক্ষক ও শিক্ষিকারা বিদ্যালয়ে ফিরে গিয়ে সু-শৃংখল জীবন গঠন কল্পে ছাত্রদের নিয়ে স্কাউট দল গঠন ও পরিচালনা করতে সক্ষম হবেন।
ইতোমধ্যে বাংলাদেশ স্কাউটস, রাজশাহী অঞ্চল থেকে ১০ সদস্য বিশিষ্ট্য প্রশিক্ষক দলকে কোর্স পরিচালনার জন্য দায়িত্ব প্রদান করা হয়েছে। বাংলাদেশ স্কাউটসের সহকারি লিডার ট্রেনার সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু কোর্স পরিচালক হিসাবে দায়িত্ব পালন করবেন।
নাটোর সদর উপজেলা স্কাউটস এর সম্পাদক এস এম আবুল কাওসার বাসসকে জানান, ট্রেনিং কোর্স আয়োজনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন ট্রেনিং কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

দেশ এর আরো খবর