শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
logo
শরিয়তপুরে পদ্মায় ৩টি লঞ্চ ডুবি, নিখোঁজ ২০
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:৩১:৪৫
প্রিন্টঅ-অ+
শরিয়তপুরে পদ্মা নদীতে নোঙ্গর করা ৩টি লঞ্চ ডুবে গেছে। এতে ২০ জন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। নড়িয়ায় উপজেলার চেয়ারম্যান ঘাট এলাকায় সোমবার ভোর ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা মহানগরী, মৌচাক-২ ও নড়িয়া-২ নামের ৩টি লঞ্চ চেয়ারম্যান ঘাটে নোঙ্গর করে রাখা হয়েছিল। এরমধ্যে মহানগরী লঞ্চটি নোঙ্গর করে যাত্রী নামাচ্ছিল। এছাড়া বাকি দুটি লঞ্চের কর্মীরা লঞ্চের ভেতরে ঘুমিয়ে ছিলেন। এ সময় ওই এলাকায় পদ্মা নদীর পাড়ের একটি অংশ ভেঙ্গে যায়। এতে বড় আকারের ঢেউয়ের সৃষ্টি হয়। ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায় ৩টি লঞ্চ। ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান চালাচ্ছে। নিখোঁজ একজনকে উদ্ধার করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী মোহাম্মদ সোহাগ মিয়া বলেন, ‘আমার চোখের সামনেই লঞ্চগুলো ডুবে যায়। ৩টি লঞ্চে অনেক লোক ছিল।’
মৌচাক-২ লঞ্চের যাত্রী নড়িয়ার উপজেলার লোনসিং গ্রামের বাসিন্দা মোহাম্মদ আলী বলেন, ‘স্ত্রী, শাশুড়ি ও ৫ দিনের মেয়ে সন্তানকে নিয়ে তিনি ঢাকা থেকে এসেছেন। তিনি সাঁতরে পাড়ে উঠতে পারলেও বাকিদের কোনও খবর পাননি তিনি।’
জেলার অতিরিক্ত পুলিশ সুপার এহ্সান শাহ্ বলেন, নিখোঁজ হওয়া যাত্রীদের খোঁজে স্থানীয়ভাবে তল্লাশি চলছে। এছাড়া ভেসে যাওয়া লঞ্চগুলো কোথায় আছে, তা জানতে প্রশাসন কাজ শুরু করছে।

দেশ এর আরো খবর