মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯
logo
জঙ্গি আস্তানার বাইরে বোমা বিস্ফোরণে নিহত ৬
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৭ ১০:৪৭:২০
প্রিন্টঅ-অ+
দেশ ওয়েব
সিলেট: সিলেটের জঙ্গি ঘাঁটির কাছেই দু’দফা বিষ্ফোরণের ঘটনা ঘটেছে। ওই বিষ্ফোরণে নিহত হয়েছেন দুই পুলিশ কর্মী-সহ ছয়জন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি। তাদের কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। আহতেরা সিলেটের ওসমানি মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। আহতদের মধ্যে কয়েক জন পুলিশ কর্মী রয়েছেন।

সিলেটের দক্ষিণ সুরমার জঙ্গি ঘাঁটি ‘আতিয়া মহল’ ঘিরে অভিযান চলাকালীন শনিবার সন্ধ্যা এবং রাতে দু’দফায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

সিলেটে সেনাবাহিনীর নেতৃত্বে ‘অপারেশন টোয়াইলাইট’ নিয়ে এ দিন সন্ধ্যা সাড়ে ছ’টার দিকে সেনাবাহিনীর তরফে ব্রিফিং করা হয়। ব্রিফিং শেষ হওয়ার কয়েক মিনিট পরেই পৌনে সাতটা নাগাদ বিস্ফোরণের ঘটনা ঘটে।

ওই ঘটনায় বেশ কয়েক জন আহত হন। রাত ৮ টা নাগাদ আগের বিষ্ফোরণস্থলের কাছে পূর্ব পাঠানতলা মসজিদ এলাকায় আর একটি বিস্ফোরণের ঘটনা ঘটে।

ঘটনাস্থলে সেনাবাহিনীর বেশ কয়েকটি গাড়ি ও পাঁচটি অ্যাম্বুলেন্স, সেনাবাহিনীর সাঁজোয়া যান, ফায়ার সার্ভিসের গাড়ি ও কর্মীরা রয়েছেন।

সিলেটের অতিরিক্ত পুলিশ কমিশনার জেদান আল মুসা জানান, অভিযানের প্রস্তুতি হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া হাসপাতালের তিনটি অ্যাম্বুলেন্স রাখা হয়েছে ঘটনাস্থলে।

সেনাবাহিনীর প্যারাকমান্ডো দল বাড়িটির তিন দিকে অবস্থান নিয়ে অভিযান শুরু করেছে।

 শুক্রবার বিকেলে সেনাবাহিনীর আট সদস্যের একটি প্যারাকমান্ডো দল ঘটনাস্থলে এসে পৌঁছায়। এর আগে অভিযানে অংশ নিতে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশের বিশেষ বাহিনী সোয়াট।

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটা থেকে ‘আতিয়া মহল’ নামের পাঁচতলা বাড়িটি ঘিরে রাখে পুলিশ। বাড়ির নিচতলার ফ্ল্যাটে সন্দেহভাজন জঙ্গিরা অবস্থান করছে বলে ধারণা পুলিশের।

স্থানীয় লোকজন জানায়, বাড়িটির দোতলা থেকে পাঁচতলা পর্যন্ত ২৯টি ইউনিটে ২৯টি পরিবার রয়েছে।

ঢাকা-চট্টগ্রামের অভিযানের পর আটক জঙ্গিদের দেওয়া তথ্যমতে, বৃহস্পতিবার রাত থেকে শিববাড়ি এলাকার পাঁচতলা বাড়িটি ঘিরে রাখেন সিলেটের স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ ঢাকা থেকে যাওয়া কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা।

দেশ এর আরো খবর