শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯
logo
আতিয়া মহলে অবরুদ্ধ সবাইকে উদ্ধার
প্রকাশ : ২৫ মার্চ, ২০১৭ ১৩:২৬:২৫
প্রিন্টঅ-অ+
দেশ ওয়েব
সিলেট: সিলেট নগরীর দক্ষিণ সুরমা থানার শিববাড়ি এলাকার  ‘আতিয়া মহল’ নামের পাঁচতলা ভবনের বিভিন্ন ফ্ল্যাট থেকে আটকা পড়া সবাইকে উদ্ধার করেছে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দলের সদস্যরা। ওই ভবনের অবস্থানরত সাধারণ মানুষকে উদ্ধার শেষে জঙ্গি আস্তানায় অভিযান শুরু করবে সেনাবাহিনী।

প্যারাকমান্ডো দলের সদস্যরা ভবনে প্রবেশ করে পাঁচ তলা ভবনটির চার তলায় বিশেষভাবে তৈরি করা মই দিয়ে আটকা পড়া লোকদের উদ্ধার করে নিরাপদ স্থানে পাঠাচ্ছেন।

এর আগে শনিবার সকাল ৯টার দিকে সিলেটের শিববাড়ি এলাকায় ‘আতিয়া মহল’ নামের বাড়িটিতে অভিযান শুরু করে সেনাবাহিনীর প্যারাকমান্ডো দল।

‘অপারেশন টুইলাইট’ নামের এই অভিযানে নেতৃত্বে দিচ্ছেন সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের জেনারেল কমান্ডিং অফিসার (জিওসি) আনোয়ারুল মোমেন। সেনাবাহিনীর প্যারাকমান্ডো দল এ অভিযান পরিচালনা করছে। তাদের সহযোগিতা করছেন পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও সোয়াট সদস্যরা।

সকাল সাড়ে ৮টার দিকে সেনাবাহিনীর প্যারাকমান্ডো দল কয়েকটি গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছে। অভিযানের প্রস্তুতি হিসেবে দলটি সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়ক বন্ধ করে দেয়। এ ছাড়া শিববাড়ি এলাকার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। আর জনসাধারণ ও সংবাদকর্মীদের ওই এলাকা থেকে এক কিলোমিটার দূরে সরিয়ে দেয়া হয়েছে।

ঘটনাস্থলে সেনাবাহিনীর বেশ কয়েকটি গাড়ি ও পাঁচটি অ্যাম্বুলেন্স, সেনাবাহিনীর সাঁজোয়া যান, ফায়ার সার্ভিসের গাড়ি ও কর্মীরা রয়েছেন।

সিলেটের অতিরিক্ত পুলিশ কমিশনার জেদান আল মুসা জানান, অভিযানের প্রস্তুতি হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হয়েছে। এ ছাড়া হাসপাতালের তিনটি অ্যাম্বুলেন্স রাখা হয়েছে ঘটনাস্থলে।

সেনাবাহিনীর প্যারাকমান্ডো দল বাড়িটির তিন দিকে অবস্থান নিয়ে অভিযান শুরু করেছে।

 শুক্রবার বিকেলে সেনাবাহিনীর আট সদস্যের একটি প্যারাকমান্ডো দল ঘটনাস্থলে এসে পৌঁছায়। এর আগে অভিযানে অংশ নিতে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশের বিশেষ বাহিনী সোয়াট।

গত বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটা থেকে ‘আতিয়া মহল’ নামের পাঁচতলা বাড়িটি ঘিরে রাখে পুলিশ। বাড়ির নিচতলার ফ্ল্যাটে সন্দেহভাজন জঙ্গিরা অবস্থান করছে বলে ধারণা পুলিশের।

স্থানীয় লোকজন জানায়, বাড়িটির দোতলা থেকে পাঁচতলা পর্যন্ত ২৯টি ইউনিটে ২৯টি পরিবার রয়েছে।

ঢাকা-চট্টগ্রামের অভিযানের পর আটক জঙ্গিদের দেওয়া তথ্যমতে, বৃহস্পতিবার রাত থেকে শিববাড়ি এলাকার পাঁচতলা বাড়িটি ঘিরে রাখেন সিলেটের স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ ঢাকা থেকে যাওয়া কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা।
 

দেশ এর আরো খবর