শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯
logo
বাবুল আক্তারকে অব্যাহতি
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৪৯:৫৪
প্রিন্টঅ-অ+
দেশ ওয়েব

ঢাকা: চট্টগ্রামে হামলায় নিহত মিতুর স্বামী এসপি বাবুল আক্তারের পদত্যাগপত্র গ্রহণ করে তাকে অব্যাহতি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।
 
গত ৫ জুন সকালে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় চট্টগ্রামের জিইসি এলাকায় গুলি ও ছুরিকাঘাতে খুন হন বাবুলের স্ত্রী মাহমুদা খানম।
 
বাবুল চট্টগ্রাম থেকে ঢাকায় পুলিশ সদর দপ্তরে বদলি হয়ে আসার কয়েক দিনের মধ্যে গত ৫ জুন সকালে বন্দর নগরীর ও আর নিজাম রোডে খুন হন বাবুলের স্ত্রী মাহমুদা আক্তার মিতু।
 
হত্যাকাণ্ডের ধরন দেখে জঙ্গিদের সন্দেহ করা হলেও কয়েকদিন পর আকস্মিকভাবে বাবুলকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে চাঞ্চল্য সৃষ্টি করে।
স্ত্রী হত্যা মামলার বাদী বাবুল মিতু হত্যাকাণ্ডের পর দুই সন্তানকে নিয়ে ঢাকায় এসে তার শ্বশুরবাড়িতে ওঠেন।
২৪ জুন মধ্যরাতে ঢাকার বনশ্রীতে শ্বশুরবাড়ি থেকে বাবুলকে তুলে আনে পুলিশ। প্রায় ১৪ ঘণ্টা গোয়েন্দা কার্যালয়ে জিজ্ঞাসাবাদের পর তাকে বাসায় পৌঁছে দেওয়া হয়। এরপর থেকে বাবুল আর অফিসে যাচ্ছেন না।
শুরুতে জঙ্গিদের সন্দেহ করা হলেও মিতু হত্যাকাণ্ডের জড়িত সন্দেহে কয়েকজনকে গ্রেপ্তারের পর পুলিশ বলছে, এটা ছিল দুর্বৃত্তদের হামলা।
মিতু হত্যা তদন্তের অগ্রগতির বিষয়ে আইজিপি ২১ জুলাই বলেছিলেন, “তদন্তের যথেষ্ট অগ্রগতি হয়েছে। মেইন একিউজড মুছাকে পাওয়া গেলে পুরো বিষয়টা স্পষ্ট হবে।”

দেশ এর আরো খবর