মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০
logo
নিহত জঙ্গি মতিয়ারই সাতক্ষীরার নাসিরউদ্দীনের ছেলে
প্রকাশ : ২৮ জুলাই, ২০১৬ ১০:১৪:৩৯
প্রিন্টঅ-অ+
দেশ ওয়েব

সাতক্ষীরা : ঢাকার কল্যাণপুরে নিহত জঙ্গি মতিয়ার রহমানের পরিচয় মিলেছে। সে সাতক্ষীরা জেলার তালা উপজেলার ধান্দিয়া ইউনিয়নের ওমরপুর গ্রামের নাসিরউদ্দীন সরদারের ছেলে।
ধানদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান, মতিয়ার রহমান নাসিরউদ্দীনের প্রথম স্ত্রী খায়রুন্নেসার গর্ভে জন্ম নেয় সে। চার বছর বয়সের সময় মতিউরের মা খায়রুন্নেসাকে তালাক দেন নাসিরউদ্দীন। সেই থেকে তার মা নানার বাড়ি ধান্দিয়ায় অবস্থান নেন।
এদিকে, মতিয়ার ওমরপুরের বাড়িতে বেড়ে উঠতে থাকে। অপরদিকে মতিয়ারের মা জীবিকার সন্ধানে ঢাকার একটি গার্মেন্টসে চাকরি নেন। এগার/বার বছর বয়সে মতিয়ার তার মায়ের সঙ্গে ঢাকায় চলে যায়। এরপর থেকে তার বাড়ির সঙ্গে তেমন একটা যোগাযোগ ছিল না। বছর দুয়েক আগে সে একবার বাড়িতে এসেছিল। মাত্র দু‘দিন থেকেই সে আবার ঢাকায় চলে যায়। স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে সে মাত্র চতুর্থ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছিল বলে জানা গেছে।
বিগত বছর চারেক আগে মতিয়ারের মা খায়রুন্নেসা গার্মেন্টেসের চাকরি ছেড়ে দিয়ে গ্রামের বাড়িতে অবস্থান নেন। তবে মতিয়ার বাড়িতে না এসে ঢাকাতে খালা রাবেয়া খাতুনের সঙ্গে থাকতো। এদিকে, গৃহকর্মীর কাজ নিয়ে দুই মাস আগে সৌদি আরবে অবস্থান করছেন মা খাইরুন্নেছা।
জাহাঙ্গীর আলম আরো জানান, মতিয়ার অত্যন্ত গরীব পরিবারের সন্তান। দাদার কাছ থেকে পাওয়া মাত্র ষোল শতক বসতবাগি ছাড়া তাদের আর কোনো সহায় সম্পত্তি নেই। তাছাড়া তার বাবার একাধিক স্ত্রী আছে। অন্য দু‘সৎ মায়ের ঘরেও একটি করে সন্তান রয়েছে।
এদিকে, ছেলের খবর শুনে সঙ্গাহীন থাকায় নাছির উদ্দিনের আত্মীয় ফারুক হোসেন জানান, তিনি কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া গ্রামে এক আত্মীয়ের বাড়িতে টেলিভিশনের রাত ৮টার সংবাদ দেখে নিশ্চিত হয়েছেন কল্যাণপুরে নিহত জঙ্গিই তার ছেলে।

দেশ এর আরো খবর