শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০
logo
সাঁড়াশি অভিযানে গ্রেপ্তার ৩৭ জঙ্গি
প্রকাশ : ১১ জুন, ২০১৬ ১৪:৩৩:২২
প্রিন্টঅ-অ+
দেশ ওয়েব

ঢাকা : জঙ্গি ও সন্ত্রাসী দমনে দেশব্যাপী পরিচালিত অভিযানের প্রথম দিনে ৩৭ জঙ্গিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে পাঁচশ গ্রাম গানপাউডার ও ১৫টি ককটেল উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
শনিবার (১১ জুন) সকালে পুলিশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহসান এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ‘অভিযানে গ্রেপ্তার ৩৭ জঙ্গির মধ্যে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ২৭ সদস্য, জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশের (জেএমজেবি) ৭ সদস্য ও অনান্য জঙ্গি সংগঠনের ৩ সদস্য রয়েছে।’
গত বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় তালিকাভুক্ত সন্ত্রাসী ও জঙ্গি ধরতে পুলিশের এ সাঁড়াশি অভিযানের সিদ্ধান্ত হয়।  
সভায় আইজিপি বলেন, ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী প্রচারণা জোরদার করতে হবে। জঙ্গি ও সন্ত্রাসীদের সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য কমিউনিটি পুলিশিংকে কাজে লাগাতে হবে।’
আইজিপি এসপি বাবুল আক্তারের স্ত্রী খুনের ঘটনাকে অত্যন্ত নির্মম, বর্বরোচিত ও দুঃখজনক ঘটনা বলে আখ্যায়িত করে তিনি এ নৃশংস হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্ত্রাসীদের দ্রুততম সময়ের মধ্যে আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন।
বৃহস্পতিবার মধ্যরাত থেকে ঘোষণা দিয়ে জঙ্গি ধরতে সাঁড়াশি অভিযান শুরু করলেও শুক্রবার ভোরের দিকেই পাবনায় হিন্দু সেবাশ্রমের কর্মী খুন হয়েছেন। এ ঘটনায় এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ। এ হত্যাকাণ্ডের কোনো ক্লুও জানা যায়নি।
শুক্রবার থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী এই অভিযানের প্রথম দিনে সহস্রাধিক ব্যক্তিকে গ্রেপ্তারের খবর এসেছে স্থানীয় পর্যায় থেকে।

দেশ এর আরো খবর