শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮
logo
চাঁদপুরে জেলা পূজা উদ্যাপন পরিষদের সাথে মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:৩৩:১৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর, ১৭ সেপ্টেম্বর, ২০১৭, চাঁদপুর ওয়েব: রোববার ১৭ সেপ্টেম্বর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন শারদীয়া দুর্গা পূজা উপলক্ষে চাঁদপুরে জেলা পূজা উদ্যাপন পরিষদের সাথে মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন। মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আব্দুল হাই। তিনি তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুর শান্তির শহর। নিরাপত্তা রক্ষায় পূজা ম-পে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন। আইনশৃঙ্খলা বাহিনীর সাথে প্রতিটি ম-প কমিটির সদস্যরা সমন্বয় করে কাজ করবেন। অনেক বখাটে নারীদের সাথে ইভটিজিং করার চেষ্টা করেন। সেই জন্যে নিরাপত্তা কর্মীদের সর্তক থাকতে হবে।
 
তিনি বলেন, আজানের আগে মাইক বাজনা বন্ধ করতে হবে। ম-পে ধর্মীয় গান ছাড়া অন্য কোনো গান বাজাবেন না। এ বিষয়গুলো জেলা ও উপজেলার পূজা উদ্যাপন পরিষদ কমিটির সদস্যরা ব্যবস্থা নিবেন। ২৬ তারিখের আগে শহরের পূজা মণ্ডপগুলা পরিদর্শন করা হবে। আর উপজেলার দায়িত্বপ্রাপ্তরা তাদের দায়িত্ব পালন করবেন। প্রতিটি কাজ টিমওয়ার্কের মাধ্যমে করা হবে। সকলের আন্তরিক প্রচেষ্টায় চাঁদপুরে যেনো শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব পালন করা হয় সে জন্যে সকলের সহযোগিতা কামনা করছি।
 
জেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, চাঁদপুরের আইনশৃঙ্খলা সবসময় ভালো। অপশক্তির উষ্কানিতে সাম্প্রদায়িক সম্প্রীতি যেনো নষ্ট না হয় সেই জন্যে সকলকে আন্তরিক হয়ে কাজ করতে হবে।
 
আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রতিটি পূজা মণ্ডপে পর্যাপ্ত নিরাপত্তা বেষ্টনী নির্মাণ করতে হবে। পূজা মণ্ডপে নারী ও পুরুষের পৃথক আগমন এবং নির্গমন পথ রাখতে হবে। পরিচয় কার্ডধারী নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনী দিয়ে ২৪ ঘণ্টা তদারকি/পাহারার ব্যবস্থা রাখতে হবে। কোনোরূপ আতশবাজি ও পটকা ফোটানো থেকে বিরত থাকতে হবে। ৩০ সেপ্টেম্বর রাত ৮টার মধ্যে বিসর্জন সম্পন্ন করতে হবে। পূজা ম-প ও আশপাশের এলাকায় পর্যাপ্ত ও বিকল্প আলোর (জেনারেটর) ব্যবস্থা রাখতে হবে। ভক্তিমূলক সংগীত ব্যাতীত অন্য সংগীত বাজানো থেকে বিরত থাকতে হবে। সংশ্লিষ্ট প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখতে হবে। অনাকাঙ্ক্ষিত যে কোনো দুর্ঘটনার সংবাদ তাৎক্ষণিকভাবে কেন্দ্রীয় কমিটির মনিটরিং সেলে জানাতে হবে বলে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর