রোববার, ১৯ আগস্ট ২০১৮
logo
ফরিদগঞ্জ উপজেলার একতা বাজারে ভয়াবহ অগ্নিকান্ড
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১০:৫৮:১৮
প্রিন্টঅ-অ+
পুড়ে গেছে ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান
চাঁদপুর, ১৩ সেপ্টেম্বর ২০১৭, চাঁদপুর ওয়েব : গতকাল মঙ্গলবার আনুমানিক  বিকেল ৩টার দিকে ফরিদগঞ্জ উপজেলার ২নং বালিথুবা (পূর্ব) ইউনিয়নের একতা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান। সব মিলিয়ে এ আগুনে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বাজারের পশ্চিম পাশে দাহ্য পদার্থ বিক্রির একটি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে স্থানীয়রা জানান। ঘটনার পর পর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে ছুটে গেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও তাদের পরিবারের আহাজারিতে একতা বাজারের পরিবেশ ভারী হয়ে উঠে। 
 
প্রত্যক্ষদর্শীরা  জানান, আগুন লাগার পর পর স্থানীয়রা ফোন করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়। আর দমকল বাহিনীকে ফোনে খবর দিলেও বাজারটি হাজীগঞ্জ ও চাঁদপুর সদর থেকে অনেক দূর এবং যোগাযোগ ব্যবস্থা অনুন্নত হওয়ায় দমকল বাহিনী আসতে প্রায় আধা ঘন্টা দেরি হয়। এ সময় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে দেশীয় প্রযুক্তি ব্যবহার করেও ব্যর্থ হচ্ছিল। পরে ঘটনার প্রায় আধা ঘন্টা পর চাঁদপুর উত্তর ও হাজীগঞ্জ উপজেলার দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় যৌথভাবে কাজ করে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।
 
খোলা তেলের দোকান থেকে আগুন লাগার বিষয়টি স্থানীয়রা বললেও বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে চাঁদপুর উত্তর দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার  ফারুক আহম্মেদ  জানান। 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর