মঙ্গলবার, ২৫ জুলাই ২০১৭
logo
ফেসবুকের মাধ্যমে অপহৃত শিশুকে ফিরে পেল বাবা-মা
প্রকাশ : ১১ এপ্রিল, ২০১৭ ১০:১৮:২৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
শিশু কন্যাকে খুঁজে না পেয়ে বাবা-মা দুজনই পাগলপ্রায়। পাড়া প্রতিবেশী, আত্মীয় স্বজন কারো কাছে না পেয়ে হন্যে হয়ে যখন বাব-মা প্রিয় সন্তানকে খুঁজছেন ঠিক তখনই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে বাবা-মা খুঁজে পান তার প্রিয় শিশু সন্তানের ঠিকানা। ঘটনাটি ঘটে রোববার রাতে চাঁদপুর মডেল থানায়।


শনিবার দুপুর থেকেই শিশু আফরিন জাহান (৩) নিখোঁজ হয়। ওইদিন রাত আনুমানিক সাড়ে সাতটার দিকে চাঁদপুর শহরের চেয়ারম্যান ঘাট এলাকায় সৌদিয়া সিটির সামনে শিশুটিকে পাওয়া যায়। মা-বাবার কাছে যাবে বলে শিশুটি ক্রগাগত কেঁদে চলছিলো। স্থানীয় দুজন আইনজীবী দেখতে পেয়ে ফুটফুটে শিশুটিকে উদ্ধার করে। কিন্তু শিশুটি তার পরিচয় বলতে পারার মত কথা শেখেনি এখনও। কে তার বাবা, কে মা সে কীভাবে এখানে এলো, তার কিছুই বলতে পারছিলো না এলাকাবাসী। পরে শিশুটিকে উদ্ধার করা আইনজীবী ফয়সাল ও মোবারক হোসেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহারের সঙ্গে যোগাযোগ করেন। তাঁর পরামর্শে চাঁদপুর মডেল থানায় নিয়ে যাওয়া হয় শিশুটিকে। পরে থানায় সাধারণ ডায়েরি করে তাদের তত্ত্বাবধানে নিয়ে যান শিশুটিকে।


এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশুটির তিনটি ছবি পোস্ট করেন একজন। আর তখনই তার বিষয়টি ছড়িয়ে পড়ে সর্বত্র। জানতে পারেন শিশুটির বাবা মাও। ফেসবুকে নিজের কন্যার ছবি দেখে চাঁদপুরের উদ্দেশ্যে রওনা করেন বাবা নজরুল ইসলাম ও মা ফাতেমা আক্তার। তাদের বাড়ি মতলব উত্তর এলাকার মান্দারতলী প্রধানীয়া বাড়ি। তারা ছুটে আসেন চাঁদপুর মডেল থানায়। রাত আনুমানিক আড়াইটার দিকে চাঁদপুর মডেল থানা থেকে শিশুটিকে বুঝে নেন তারা। শিশুটির বাবা-মা সঠিক কিনা তার জন্য পরীক্ষাও দিতে হয় তাদেরকে।


বাবা মা জানান, শিশুটির নাম আফরিন জাহান। শনিবার দুপুরে অন্যান্য শিশুদের সাথে বাড়ির সামনে তার কন্যা খেলাধুলা করছিল। কিছুক্ষণ পর থেকেই তাদের মেয়েকে খুঁজে পাওয়া যাচ্ছিলো না। ধন্যবাদ আর কৃতজ্ঞতায় অশ্রুসজল চোখে রোববার রাতে চাঁদপুর মডেল থানা থেকে শিশু আফরিন জাহানকে নিয়ে মতলব উওর এলাকায় বাড়িতে ফেরেন তার বাবা-মা।


চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অলিউল্লাহ অলি জানান, ধারণা করা হচ্ছে পাচারকারী চক্র শিশুটিকে নিয়ে এসেছিল। কোনো কারণে বেকায়দায় দেখে হয়তো তাকে ফেলে রেখে সটকে পড়ে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর