রোববার, ২৫ আগস্ট ২০১৯
logo
ন্যাশনাল ই-গর্ভমেন্ট নেটওয়ার্ক ব্যবহার সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা
সরকারের উদ্যোগ বাস্তবায়ন করতে হলে সকলকে এক হয়ে কাজ করতে হবে : জেলা প্রশাসক মোঃ আবদুস সবুর মন্ডল
প্রকাশ : ০৭ এপ্রিল, ২০১৭ ০৯:০৭:৪৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুরে জেলা পর্যায়ে ন্যাশনাল ই-গর্ভমেন্ট নেটওয়ার্ক ব্যবহার সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা গতকাল ৫ এপ্রিল বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এ কর্মশালায় সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত বিভিন্ন দপ্তর ও সংস্থার ৬৫ জন কর্মকর্তা এবং তাদের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আবদুস সবুর মন্ডল। তিনি বলেন, বর্তমান বিশ্ব অনেকটাই তথ্য-প্রযুক্তির উপর নির্ভরশীল। তথ্য-প্রযুক্তির সহযোগিতা ছাড়া আমাদের বর্তমান সময়ের নিত্যদিনের কর্মকান্ড কল্পনাও করা যায় না। তথ্য-প্রযুক্তির এই যুগে বাংলাদেশকে এগিয়ে নিতে বর্তমান সরকার তার নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা দিয়েছিলো। বিগত বছরে সরকারের যুগান্তকারী নানা প্রদক্ষেপে সে স্বপ্ন অনেকটাই বাস্তবায়ন হয়েছে।
            তিনি বলেন, আজকে ন্যাশনাল ই-গর্ভমেন্ট নেটওয়ার্ক ব্যবহার সংক্রান্ত যে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে তা একটি চমৎকার উদ্যোগ। এ ধরনের প্রশিক্ষণ বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার পদক্ষেপকে আরো এগিয়ে নিয়ে যাবে। ডিজিটাল দেশ গড়তে হলে এ ধরনের প্রশিক্ষণ সবার জন্য অপরিহার্য। সরকারের উদ্যোগকে বাস্তবায়ন করতে হলে সবাই মিলে একটি টিমের ন্যায় সচেষ্ট থেকে কাজ করতে হবে। সরকারের সকল দপ্তরের প্রশিক্ষণার্থীদের স্ব স্ব প্রতিষ্ঠানের হয়ে বাস্তবভিত্তিক শিক্ষা গ্রহণ করতে হবে।
            অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব, শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আবদুল হাই এর সভাপ্রতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ শাহাদৎ হোসেন, সিনিয়র এএসপি (হেডকোয়াটার) মোঃ সোহেল মাহমুদ পিপিএম, চাঁদপুর সরকারি কলেজ অধক্ষ্য প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন। প্রশিক্ষণের বিভিন্ন দিক তুলে ধরেন ফাইবার এট হোমের এক্সজিকিউটিভ মোঃ সোহেল।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর