সোমবার, ১৮ নভেম্বর ২০১৯
logo
ছুটির দিনে মহাব্যস্ত আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী
প্রকাশ : ০২ এপ্রিল, ২০১৭ ১১:২২:০৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর:গতকাল শনিবার সরকারি সাপ্তাহিক ছুটির কারণে বন্ধ ছিল চাঁদপুর জেলা পরিষদ কার্যালয়। কিন্তু ছুটির এই দিনেও দিনভর মহাব্যস্ত সময় অতিবাহিত করেছেন চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী। কেবল গতকাল’ই নয়, প্রতিদিন ব্যস্ত সময় অতিবাহিত করে চলেছেন চাঁদপুরের সাম্প্রতিক সময়ের সবচেয়ে জনপ্রিয় এই জনপ্রতিনিধি।
            আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী গতকাল সকাল ৯টায় বাসা থেকে চাঁদপুর শহরের মিশন রোডস্থ তার ব্যক্তিগত অফিসে আসেন। সেখানে প্রায় ঘন্টাব্যাপী সর্বশ্রেণীর মানুষের সাথে কথা বলেন এবং আগত লোকজনদের বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলেন। সকাল ১০টায় রওয়ানা হন মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নের উদ্দেশ্যে রওয়ানা হন।    
            পথিমধ্যে আশিকাটি ইউনিয়নের চাঁদখার বাজার এলাকা অতিক্রমকালে দেখতে পান এম এম নূরুল হক উচ্চ বিদ্যালয়ে এসেম্বলি চলছে। গাড়ি থামিয়ে যোগ দেন এসেম্বলিতে। এখানে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আলহাজ ওচমান গনি পাটওয়ারী। তিনি তার বক্তব্যে ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধুর জীবনী জেনে ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্ব দেয়ার জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানান।
            বেলা ১১টায় তিনি উপাদী দক্ষিণ ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা প্রধানের আমন্ত্রণে সাড়া দিয়ে ইউনিয়ন পরিষদে যান। সেখানে ইউপি চেয়ারম্যান ও সকল মেম্বারদের পক্ষ থেকে আলহাজ ওচমান গনি পাটওয়ারীকে ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়। সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে অবহেলিত ওই ইউনিয়নের উন্নয়নে স্থানীয় সংসদ সদস্য ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম এমপির নেতৃত্বে ব্যাপক উন্নয়ন করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।
            দুপুর ১২টায় তিনি ধলাইতলী জনতা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। সেখানে তিনি ছাত্র-ছাত্রীদের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন, প্রধান অতিথির বক্তব্য রাখেন, পুরস্কার বিতরণ করেন এবং ছাত্র-ছাত্রীদের সাথে আড্ডা দেন।
            সেখান থেকে চাঁদপুর শহরে ফিরে পুনরায় মিশন রোডস্থ কার্যালয়ে কিছু সময় অতিবাহিত করেন। এ সময় আগত লোকজনদের সাথে কথা বলেন তিনি। বিকেল ৩টায় বাবুরহাট কলেজে উপস্থিত হয়ে প্রান্তিক সংগঠনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাধারণ জ্ঞান প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি সেখানে বক্তব্য প্রদানের পাশাপাশি পুরস্কার বিতরণ করেন এবং ছাত্র-ছাত্রীদের সাথে কিছু সময় আড্ডা দেন।
            বিকেল ৪টায় তিনি চাঁদপুর প্রেসক্লাব অডিটরিয়ামে দৈনিক সমকাল আয়োজিত পঞ্চম জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। এখানে প্রধান অতিথির বক্তব্য প্রদানের পাশাপাশি চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের বিতার্কিকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি। এখানেও বিতার্কিকদের সাথে কিছু সময় অতিবাহিত করেন তিনি।
            বিকেল ৫টায় চাঁদপুর রোটারী ভবনে অনুষ্ঠিত মোহন বাঁশি স্মৃতি সংসদ কর্তৃক স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত প্রাতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও পুরস্কার বিতরণ করেন। সেখান থেকে আবারো মিশন রোডের অফিসে যেয়ে সন্ধ্যা পর্যন্ত সর্বসাধারণের সাথে কথা বলেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর