সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
logo
নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে আলহাজ্ব ওচমাণ গণি পাটওয়ারী
শিশুদের দেশপ্রেম ও স্বাধীনতার সঠিক ইতিহাস শিক্ষা দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে
প্রকাশ : ০২ এপ্রিল, ২০১৭ ১১:১৮:২৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর:নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ গত ৩১ মার্চ শুক্রবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমাণ গণি পাটওয়ারী।
            তিনি তার বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। এই মাটিতে ত্রিশ লাখ শহীদের রক্ত আর ২ লাখ মা-বোনের ত্যাগ মিশে রয়েছে। কোমলমতি শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে। তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। আমাদের সন্তানদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিরা জাতির জনককে হত্যা করেই ক্ষান্ত হননি। তারা এখনো দেশ বিরোধী নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। একটি গোষ্ঠি আমাদের যুব সমাজকে ধর্মের ভুল ব্যখ্যা দিয়ে তাদের রাষ্ট্র বিরোধী কাজে লিপ্ত করছে। আমাদের ইসলাম ধর্ম শান্তি ও মানবতার ধর্ম। কেউ যাতে ইসলাম ধর্মের অপব্যখ্যা দিয়ে আমাদের সন্তানদের ভুল পথে নিতে না পারে সেদিকে আমাদের সতর্ক থাকতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্যবিয়ে সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দিতে হবে। আসুন আমরা শিক্ষক এবং অভিভাবকরা মিলে নতুন প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলি। শিশুদের দেশপ্রেম ও স্বাধীনতার সঠিক ইতিহাস শিক্ষা দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে  হবে। আমাদের শিক্ষকরা শিশুদেরকে দেশপ্রেমে শিক্ষা দিতে হবে। তারা আগামীতে এ দেশের নেতৃত্ব দিবে। তিনি আরো বলেন, ১৯৭১ সালে জাতির জনকের ডাকে সাড়া দিয়ে মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছিল। যারা জীবন দিয়েছে তাদের রক্তের  মর্যাদা তোমরা দিতে হবে। এ বিদ্যালয়ের অনেক সমস্যা রয়েছে। অবকাঠামোর উন্নয়ন করা হয় তার জন্য আমি চেষ্টা করব। আমরা চাই শতভাগ শিক্ষিত জাতি। যার জন্য বর্তমান প্রধানমন্ত্রী শিক্ষাখাতে গুরুত্ব দিয়েছেন। আমি জেলা পরিষদে চেয়ারম্যান থাকা অবস্থায় এ বিদ্যালয়ের জন্য কাজ করে যাব। তার কারণ হলো আমি চাঁদপুরবাসীর কাছে ঋণী হয়ে রয়েছি। সে ঋণ শোধ করতে হবে। জাতির জনকের সোনার বাংলায় যেন শতভাগ শিক্ষিত জাতি  হতে পারে আমি সে জন্য চেষ্টা করে  যাব। আমি গণি মডেল উচ্চ বিদ্যালয় ও নবারুন শিশু শিক্ষা নিকেতনের জন্য কাজ করব।
            নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতন এর প্রতিষ্ঠাতা অ্যডঃ ফজলুল হক সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণি মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী, প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের অধ্যক্ষ ইতু চক্রবর্তী। শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষার্থীদের অভিভাবক এনামুল হোসেন চৌধুরী। সভার শুরুতে  কোরআন থেকে তিলাওয়াত করে বিদ্যালয়ের শিক্ষার্থী মাইমুনা আক্তার পূষ্প ও গীতা পাঠ করে সুরঞ্জনা সাহা।
            সহকারী শিক্ষক মোঃ দেলোয়ার হোসেনের পরিচালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাকের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, নারী নেত্রী আছিয়া বেগম, খোদেজা রহমান, বিদ্যালয়ের সহকারি শিক্ষক রিয়াদ হোসেন, দীপান্বিতা দাস, আইনুন নাহার, নুর হায়াতি সিনথিয়া, শ্যামলী, মুন্না, মিনারা, রিতা বিশ্বাস ও সুধীর পার্বতসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী-এর অভিভাবকবৃন্দ। ক্রীড়া শিক্ষক রিয়াদ  হোসেনের পরিচালনায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর