সোমবার, ১৮ নভেম্বর ২০১৯
logo
নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আলহাজ্ব ওচমাণ গণি পাটওয়ারী
কোমলমতি শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে
প্রকাশ : ০১ এপ্রিল, ২০১৭ ১০:১৫:২৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর:চাঁদপুর শহরের নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৩১ মার্চ শুক্রবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণে (গণি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ) অনুষ্ঠিত ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমাণ গণি পাটওয়ারী। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমরা ত্রিশ লাখ শহীদের রক্ত ও মা-বোনের ইজ্জতের বিনিময়ে এ স্বাধীনতা পেয়েছি। জাতির জনক শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পেয়েছি একটি স্বাধীন রাষ্ট্র। সেই স্বাধীন রাষ্ট্রে কোমলমতি শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে। তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। আমার সন্তানদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এটা আমাদের প্রত্যেক অভিভাবকের দায়িত্ব ও কর্তব্য।


তিনি আরো বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিরা এখানো দেশ বিরোধী নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। একটি গোষ্ঠী আমাদের যুব সমাজকে ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে তাদের রাষ্ট্র বিরোধী কাজে লিপ্ত করছে। আমাদের ইসলাম ধর্ম শান্তি ও মানবতার ধর্ম। কেউ যাতে ইসলাম ধর্মের অপব্যাখ্যা দিয়ে আমাদের সন্তানদের ভুল পথে নিতে না পারে সেদিকে আমাদের সতর্ক থাকতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্যবিয়ে সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দিতে হবে। আসুন আমরা শিক্ষক এবং অভিভাবকরা মিলে নতুন প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলি। বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি আরো বলেন, পড়াশোনার পাশাপাশি মনকে ভালো রাখার জন্য খেলাধুলার প্রতি মনোযোগী হতে হবে। খেলাধুলার কারণেই সারা বিশ্ব বাংলাদেশকে এখন ভালো ভাবে চিনে। তাই মন ও শরীর সুস্থ রাখার জন্য পড়াশোনার পাশাপাশি শিক্ষাথীদেরকে খেলাধুলা করতে হবে। এই বিদ্যালয়টি শহরের অনেক পুরাতন বিদ্যালয়। এটির ঐতিহ্য ধরে রাখতে হবে।


নবারুণ আদর্শ শিশু শিক্ষা নিকেতনের প্রতিষ্ঠাতা অ্যাডঃ ফজলুল হক সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণি মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মোস্তাক হায়দার চৌধুরী ও প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের অধ্যক্ষ ইতু চক্রবর্তী। শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষার্থীদের অভিভাবক এনামুল হোসেন চৌধুরী।


মোঃ দেলোয়ার হোসেনের পরিচালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাকের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, নারী নেত্রী আছিয়া বেগম, খোদেজা রহমান, বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিয়াদ হোসেন, দীপান্বিতা দাস, আইনুন নাহার, নুর হায়াতি সিনথিয়া, শ্যামলী, মুন্না, মিনারা, রিতা বিশ্বাস ও সুধীর পার্বতসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর