সোমবার, ১৮ নভেম্বর ২০১৯
logo
মতলব উত্তরে বিদ্যুতায়নের উদ্বোধনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি
প্রকাশ : ০১ এপ্রিল, ২০১৭ ১০:১০:২৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর:গতকাল শুক্রবার বিকেলে মতলব উত্তর উপজেলার পশ্চিম লালপুর গ্রামে বিদ্যুতায়নের উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি এ বিদ্যুতায়নের উদ্বোধন করেন।


উদ্বোধনী সভায় তিনি বলেন, আজ আনন্দের দিন। এ এলাকার মানুষের বিদ্যুৎ পাওয়ার যে জ্বালা ছিল, তা থেকে আজ মুক্ত। গ্রামের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ দেয়া সম্ভব হচ্ছে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টার কারণে। বিএনপির সময় এ দেশে বিদ্যুৎ ছিল ৩২শ' মেগাওয়াট। বর্তমান আওয়ামী লীগ সরকার তা বাড়িয়ে করেছে ১৫ হাজার মেগাওয়াট। বিএনপির আমলে ১৫ ঘন্টা বিদ্যুৎ থাকতো না। এখন কোথায় ২ ঘন্টার বেশি বিদ্যুৎবিহীন থাকে না।


তিনি বলেন, ২০১৮ সালে সারা দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পেঁৗছে যাবে। এ বছরই মতলবের প্রতিটি ঘরে বিদ্যুৎ পেঁৗছে যাবে। ইতিমধ্যে ৯০/৯৫ ভাগ ঘরে বিদ্যুৎ পেঁৗছে গেছে। বাকিগুলো এ বছরই পাবে।


মন্ত্রী বলেন, মতলবকে সিঙ্গাপুরের ন্যায় গড়ে তোলা হবে। মতলব থেকে যারা বিদেশে টাকা রোজগার করতে গেছে তারা দেশে ফিরে আসার পর আর বিদেশে যাওয়া লাগবে না। এলাকায় থেকে তারা রোজগার করতে পারবে। তিনি বলেন, ইবাদতের স্থান ও খেলাধুলার মাঠ তৈরিতে কাজ করা হচ্ছে। শিক্ষার সাথে সাথে খেলাধুলা না থাকলে ভাল মানুষ হওয়া যায় না।


পশ্চিম লালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর জিএম আবু তাহেরের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল চৌধুরীর পরিচালনায় উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লা সরকার, সাবেক মন্ত্রী ও মেজর জেনারেল মরহুম এম শামসুল হকের ছেলে আনিসুল হক, ইউপি সদস্য খোরশেদ আলম।


এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর মতলব উত্তরের ডিজিএম আবুল কালাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, সাদুল্লাপুর ইউপি চেয়ারম্যান লোকমান মুন্সি, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির ও সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সিরাজুল ইসলাম ডাবস্নু,, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম ও আল আমিনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ। এদিন পশ্চিম লালপুর গ্রামে ৪০৭ গ্রাহকে সংযোগ প্রদান করা হয়।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর