শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯
logo
আহমাদিয়া ফাযিল মাদ্রাসায় আলিম পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠানে চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী
একটা জাতিকে দাড় করাতে হলে সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে
প্রকাশ : ৩০ মার্চ, ২০১৭ ১২:০০:৫৪
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুর আহমাদিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের পরীক্ষা উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে মাদ্রাসা মিলনায়তনে পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।
            তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার শিক্ষার ব্যাপরে যেভাবে গুরুত্ব দিচ্ছেন তা শিক্ষার্থীদের আরো পড়ালেখার মান বাড়াতে হবে। এ মাদ্রাসার যারা শিক্ষার্থী রয়েছো তোমরা লেখাপড়ার ক্ষেত্রে আরো গুরুত্ব দিতে হবে। একটা জাতিকে দাঁড় করাতে হলে সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। তার জন্য শিক্ষক ও শিক্ষার্থী উভয়কে চেষ্টা করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান মানুষের কল্যাণের জন্য প্রতিষ্ঠিত হয়েছে। তাই পৃথিবীতে টিকে থাকতে হলে শিক্ষা গ্রহণ করতে হবে। তিনি আরো বলেন, আমাদেরকে আল্লাহ এবং আল্লাহর রাসূলের কথা মানতে হবে। ইসলাম একটি সুশৃঙ্খল জীবন-যাপন। পৃথিবীতে যত উন্নতি হচ্ছে সব ইসলামের পথ দেখে করছে। যারা ধর্মের নামে দেশে জঙ্গিবাদ করছে তারা ইসলামের শত্রু। আজকে ধর্মের নামে পাখির মত মানুষ হত্যা করছে। ইসলাম শান্তির ধর্ম। আমাদের উচিৎ দুনিয়াতে ভালো কাজ করা, মানুষের সেবা করা। তাহলে আমরা সত্যিকারের মুসলমান হিসেবে পরিণত হবো।
            মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ মোস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাদ্রাসার প্রাক্তন উপাধ্যক্ষ আলহাজ্ব ইউসুফ আহমেদ খান, গভর্নিং বডির সদস্য আলহাজ্ব আব্দুল জলিল, সমাজসেবক আব্দুল মমিন খান, মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ ইকবাল হোসেন পাটওয়ারী, আব্দুল মান্নান, প্রভাষক মাওঃ আব্দুল হামিদ, মাওঃ মোঃ আব্দুল্লাহ, সুলতানা আক্তার।
            শিক্ষক মাওঃ মোঃ জহিরুল ইসলামের পরিচালনায় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আলিম পরীক্ষার্থী হাফেজ মোঃ আবু সুফিয়ান, মানপত্র পাঠ করেন পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌস তামান্না। আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ মোস্তাফিজুর রহমান।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর