শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯
logo
চাঁদপুরে আমাদের সময় পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনায় পুলিশ সুপার শামসুন্নাহার
পেশাদারিত্বের বিষয়টি আমাদের পত্রিকার বেশি দৃশ্যমান
প্রকাশ : ৩০ মার্চ, ২০১৭ ১১:৫৪:৩০
প্রিন্টঅ-অ+
এ পত্রিকাটি গণমানুষের কথা বলে পাঠকের হৃদয়ে স্থান করে নিয়েছে : জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী
চাঁদপুর: সারাদেশের ন্যায় চাঁদপুরেও পালিত হয়েছে বহুল প্রচারিত নতুন ধারার জাতীয় দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী। দেশের জনপ্রিয় ও পাঠকনন্দিত এ পত্রিকাটির ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল ২৯ মার্চ সকালে চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এতে রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিককর্মী, সাংবাদিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা র‌্যালিতে অংশগ্রহণ করে। র‌্যালি শেষে সকাল ১০টায় চাঁদপুর  প্রেসক্লাব মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
            ‘ভালোবাসা এ পথে গেছে’ এ শ্লোগানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম। উদ্বোধকের বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী। চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিএম শাহীনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রোটা: কাজী শাহাদাত, সাবেক সভাপতি বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, বিএমএ চাঁদপুর জেলা শাখার সাবেক সভাপতি ডাঃ হারুন অর রশিদ সাগর, বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল, জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান ভূঁইয়া কালু, চাঁদপুর টাইমসের সম্পাদক ও প্রকাশক কাজী মোঃ ইব্রাহিম জুয়েল, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উল্লাহ ওলি, পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন প্রমুখ। আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন দৈনিক আমাদের সময় পত্রিকার জেলা প্রতিনিধি ও বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি এমএ লতিফ।
            প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, দৈনিক আমাদের সময় পত্রিকার তার প্রতিষ্ঠালগ্ন থেকেই পাঠকের চাহিদা পুরণ করে সংবাদ প্রকাশ করে যাচ্ছে। সত্য এবং ন্যায়ের পথে থেকে পত্রিকাটি দীর্ঘ ১২টি বছর পার করে ১৩ বছরে পা রেখেছে। এ পত্রিকাটিতে খুব বেশী বিজ্ঞাপন থাকে না। পেশাদারিত্বের বিষয়টি আমাদের সময় পত্রিকায় সবচেয়ে বেশী দৃশ্যমান। আমি নিজেও এ দৈনিক পত্রিকার নিময়মিত পাঠক।
            তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ শুধুমাত্র আমাদের দেশের-ই সমস্যাই নয়। এটি একটি আন্তর্জাতিক সমস্য। তাই ভয় পেলেই চলবে না, এ বিষয়ে আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। সংবাদিকদের প্রতি আমার অনুরোধ, আপনাদের লেখনির মাধ্যমের এর বিরুদ্ধে মানুষকে সচেতন করে তুলুন। প্রিন্ট এবং ইলেক্টনিক্স মিডিয়ার মাধ্যমে ঘরে ঘরে গণজাগড়ন তুলতে হবে। আমাদের মায়েরা যাতে মিডিয়ার মাধ্যমে ঘরে বসেই সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পর্কে জানতে পারে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আমরা সকলে এক হয়ে কাজ করবো এই দিনে এটাই হোক আমাদের অঙ্গিকার।
            তিনি আরো বলেন, চাঁদপুরে সাংবাদিকদের মধ্যে যে সু-সম্পর্ক এবং ঐক্য রয়েছে তা দেশের অন্য জেলাতে খুব একটা দেখা যায় না। এজন্য আমি সত্যিই আনন্দিত। এখানে সকল সাংবাদিকরা সুন্দর সমাজ বিনির্মাণে মিলে মিশে কাজ করছে, যা দেশ ও জাতির জন্য কল্যাণকর। সমাজের সকল মানুষ এগিয়ে এলে মাদক, বাল্যবিয়ে, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত একটি সুন্দর সমাজ গড়ে তোলা সম্ভব। আসুন আমরা সবাই মিলে একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলি।
            জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী বলেন, দৈনিক আমাদের সময় পত্রিকা ১২ বছর পার করেছে যা সত্যিই আনন্দের সংবাদ। এ পত্রিকাটি গণমানুষের কথা বলে পাঠকের হৃদয়ে স্থান করে নিয়েছে। আমি এ পত্রিকার সার্বিক সাফল্যা কামনা করছি।
            তিনি আরো বলেন, সম্প্রতি সময়ে দেশে জঙ্গিবাদের যে উত্থান ঘটেছে তাতে, পুরো জাতি আজ আতঙ্কিত। সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে সাংবাদিকদের ভূমিকা অগ্রহণ্য। আপনাদের লেখনির মাধ্যমে তাদের মুখোশ উন্মোচন করতে হবে। আমাদের সমাজের সর্বস্তরের মানুষকে সচেতন করে তুলতে সংবাদ মাধ্যম বিশেষ ভূমিকা রাখতে পারে।     
            এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী জিন্নাহ, আলহাজ্ব ওমর পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটওয়ারী, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, সাংবাদিক আব্দুল আউয়াল রুবেল, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসসহ স্থানীয় প্রিন্ট এবং ইলেক্টনিক্স মিডিয়ার সাংবাদিক এবং বিভিন্ন রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর