শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০
logo
মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে মতলবে একযোগে ২৫ হাজার শিক্ষার্থীর শপথ
প্রকাশ : ২৯ মার্চ, ২০১৭ ১১:৩৫:১৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব

চাঁদপুর: মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের আয়োজনে ২৫ হাজার শিক্ষার্থী একযোগে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গিবাদকে 'না' বলে শপথ নিয়েছেন। গতকাল সোমবার সকাল ১১টায় উপজেলার ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।


ঐতিহ্যবাহী মতলব নিউ হোস্টেল মাঠে সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম। এ সময় তিনি বলেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনে নেতৃত্ব দিবে। এ আয়োজন ভবিষ্যতে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গিবাদকে নির্মূল করার জন্য সকলকে উদ্বুদ্ধ করা। ছেলে ও মেয়ের মধ্যে কিছু পার্থক্য থাকলেও আমাদের বড় পরিচয় আমরা মানুষ। মেয়েদের উত্ত্যক্ত ও বাল্যবিবাহ থেকে বিরত থাকাই আমাদের লক্ষ্য। সেই সাথে যারা ইসলামের অপব্যাখা দিয়ে জঙ্গিবাদের সাথে সম্পৃক্ত করতে চায় তাদের প্রতিরোধ করতে হবে।


শপথ গ্রহণের পূর্বে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আইরিন আক্তার, পৌর মেয়র আওলাদ হোসেন লিটন, অফিসার ইনচার্জ কুতুব উদ্দিন, প্রবীণ রাজনীতিবিদ জয়নাল আবেদীন প্রধান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম খান। শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে উপজেলার কলেজ, মাদ্রাসা ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি ও সুধীজন অংশগ্রহণ করেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর