বুধবার, ২৮ অক্টোবর ২০২০
logo
অগ্নিকান্ডে গাছতলা মাদ্রাসা এতিমখানার ৩টি কক্ষ ভস্মীভূত
প্রকাশ : ২৮ মার্চ, ২০১৭ ১০:৪৫:০৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নস্থ ইসলামপুর গাছতলা মাদ্রাসাতু ইশায়াতিল উলুম-এর এতিমখানা ভবনের ৩টি কক্ষ আগুনে পুড়ে গেছে। তবে কেউ হতাহত হয়নি। আগুনে এতিমখানায় রক্ষিত খাদ্য সামগ্রী, শিক্ষার্থীদের বই-খাতা ও আসবাবপত্রসহ প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে এতিমাখানা কর্তৃপক্ষ দাবি করেছে। গত রোববার (২৬ মার্চ) বিকেল ৪টায় এতিমখানার একটি কক্ষ থেকে এই অগ্নিকান্ডে সূত্রপাত হয় বলে মাদ্রাসা কর্তৃপক্ষ জানায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানা গেছে।


এতিমখানার পরিচালক মাওলানা খাজা মোঃ ওয়ালী উল্যাহ জানান, এতিমখানার শিক্ষার্থীরা পাশের আরেকটি ভবনে ছিলো। হঠাৎ আগুন দেখে তারা আতঙ্কে চিৎকার শুরু করে। তাৎক্ষণিক বিষয়টি চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশনে জানানো হলে ১৫ মিনিটের মধ্যে দমকল বাহিনী ঘটনাস্থলে আসে। অনেকক্ষণ চেষ্টার পর তারা আগুন নিভিয়ে ফেলে।


চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশন (উত্তর)-এর সিনিয়র স্টেশন অফিসার ফারুক আহম্মেদ জানান, ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। অগ্নিকান্ডে এতিমখানার ৩টি কক্ষ পুড়ে যায়। এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হয়নি।


এতিমখানার শিক্ষার্থী আঃ রহমান জানান, আমরা পাশের রুমে পড়তেছিলাম। হঠাৎ একজন ছাত্র আগুন আগুন বলে চিৎকার দিলে আমরা বের হয়ে দেখি আগুন জ্বলছে। তবে ফ্রিজ কিংবা বিদ্যুতের তার থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর