মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০
logo
গণহত্যা দিবসের আলোচনা সভায় জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী
আগামী সংসদ নির্বাচন জাতির অস্তিত্ব টিকিয়ে রাখার গণভোট
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৭ ১০:৩৭:৩৯
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর:২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে গতকাল শনিবার সকালে হাজীগঞ্জের রামপুর উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী। উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের পাওয়ার সেলের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ইঞ্জি. মোহাম্মদ হোসেন, সাবেক অতিরিক্ত সচিব রৌশন আরা বেগম, সাবেক যুগ্ম সচিব মোস্তফা কামাল লুলু, হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, জেলা আওয়ামী লীগের সদস্য ও ব্যবসায়ী আশরাফ উদ্দিন পাটওয়ারী দুলাল।
            সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মুন্সী, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাও. মাইন উদ্দিন মিয়াজী, ইউনিয়ন যুবলীগের সভাপতি আক্তার হোসেন মিকন, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি। স্বাগত বক্তব্য রাখেন রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আঃ রাজ্জাক। বিদ্যালয়ের পক্ষে প্রধান অতিথির উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন সিনিয়র শিক্ষক আফরোজা বেগম। কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী মোঃ সাইফুল ইসলাম, গীতা পাঠ করেন শিক্ষার্থী অসীত সাহা।
            উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান মোল্লার পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবুর রহমান মজুমদার, শাহরাস্তি পৌরসভার সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন মুশু পাটোয়ারী, জেলা পরিষদের সদস্য মোঃ বিল্লাল হোসেন, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন মজুমদার, মুক্তিযোদ্ধা মোজাম্মেল হায়দার ঈদু চৌধুরী, গর্ন্ধব্যপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নুরুর রহমান বেলাল, রাজারগাঁও ইউনিয়ন সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম, হাটিলা পশ্চিম ইউনিয়ন সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র শীল, ছাত্রলীগের আহবায়ক হাবিবুর রহমান মোল্লা, যুগ্ম আহ্বায়ক মঞ্জুরুল ইসলাম মঞ্জুসহ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ।
            প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ২৫ মার্চ কালো রাত্রিতে আমরা বাঙালি জাতির সূর্য সন্তানদের হারিয়েছি। পাক বাহিনী ও তাদের দোসররা ঘুমন্ত বাঙালির উপর ঝাঁপিয়ে পড়ে দেশের বুদ্ধিজীবিদের হত্যা করে বাঙালী জাতিকে মেধাশূন্য জাতিতে পরিণত করতে চেয়েছিল। মহান স্বাধীনতাযুদ্ধে পাকবাহিনীর বিরুদ্ধে মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য সেদিন মা তার সন্তানকে ঠেলে পাঠিয়ে দিয়েছেন যুদ্ধে যাওয়ার জন্য। মায়ের অনুপ্রেরণায় এদেশের স্বাধীনতাকামী সন্তানরা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। ৭৫ এর জঘন্য ঘটনা না ঘটলে জাতির জনকের নেতৃত্বে দেশ বহু আগেই বিশ্ব দরবারে উন্নত রাষ্ট্রে পরিণত হতো।
            তিনি আরো বলেন, আসছে জাতীয় সংসদ নির্বাচন মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার অস্তিত্ব রক্ষার নির্বাচন। এই নির্বাচন জাতির অস্তিত্ব টিকিয়ে রাখার গণভোট। এই নির্বাচনে অবশ্যই স্বাধীনতা পক্ষের তথা জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করতে হবে। জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ উন্নয়নের মহাসড়কে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে দেশ মধ্যম আয় আর ২০৪১ সালে বিশের কাছে বাংলাদেশ উন্নত রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে। এ সবার সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে।
            জেলা পরিষদ অর্থাৎ নিজের নির্বাচন বিষয়ে আলহাজ ওচমান গনি পাটওয়ারী, জেলাবাসীর কাছে আমি আজন্ম কৃতজ্ঞ। জেলাবাসী আমাকে বিশ^াস করেছে, কথা রেখেছে, আমাকে ভোট দিয়ে পাশ করিয়েছে। চাঁদপুর জেলা পরিষদ জেলাবাসীর বিশ্বাসের স্থানে পরিণত হবে। আমার দরজা আপনাদের জন্য সব সময় খোলা থাকবে। আমি যে কোন কাজে যে কোন বিপদে জেলাবাসীর পাশে থাকবো ইনশাল্লাহ।
            একই দিন জেলা পরিষদ চেয়ারম্যার আলহাজ ওচমান গনি পাটওয়ারী উপজেলার বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট করেন। সেখানে শিক্ষার্থীদের সাথে কথা বলেন তিনি। বিদ্যালয়ের এক ছাত্রীর দাবির প্রেক্ষিতে ওই বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ল্যাব স্থাপনে প্রয়োজনীয় ল্যাপটপ ও মাল্টিমিডিয়া প্রজেক্টর প্রদানের ঘোষণা দেন জেলা পরিষদ চেয়ারম্যান। এছাড়া বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডা. মো. মহসিন হোসেন মজুমদারের পক্ষ থেকে শিক্ষার্থীদের মধ্যে পবিত্র কোরআন শরীফ বিতরণ কর্মসূচিও উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বেলায়েত হোসেন।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর