মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০
logo
রাজরাজেশ্বর ওমর আলী উবির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও মা সমাবেশে ডাঃ দীপু মনি এমপি
শিক্ষার্থীদের পড়ালেখা করে দেশের সুযোগ্য নাগরিক হতে হবে
প্রকাশ : ২৪ মার্চ, ২০১৭ ১২:২৫:৫৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ১৪নং রাজরাজেশ^র ইউনিয়নে ওমর আলী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৩ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি তার বক্তব্যে বলেন, এটি একটি অসাধারণ বিদ্যালয়। রাজরাজেশ^র ইউনিয়নটি হচ্ছে চর, এখানের মানুষ অনেক কষ্ট করে জীবন যাপন করে। এ স্কুলটিও বেশ কয়েকবার নদীতে ভেঙ্গে গেছে। বিদ্যালয়ে আসলে মনে হয় না চরের মানুষরা কত কষ্টে রয়েছে। এ বিদ্যালয়ে ৫শতাধিক শিক্ষার্থীদের মধ্যে ছাত্রী বেশি। এ স্কুলের বিষয়ে আমার সর্বাত্বক সহযোগিতা থাকবে। আমরা চেষ্টা করবো এ স্কুলটিকে কি ভাবে উন্নত করা যায়। এখানের শিশু ও ছেলে-মেয়েদের পড়া লেখার বিষয়ে উৎসাহিত করতে হবে।
          তিনি আরো বলেন, কয়েক মাসের মধ্যে এ ইউনিয়নে ২ কোটি টাকা ব্যায়ে বন্যা কবলিত মানুষের জন্য আশ্রয়ণ প্রকল্প তৈরি করা হবে। এ স্কুলে আমার বাবার নামে একটি মাল্টিমিডিয়া ক্লাস রুমের যা যা সরঞ্জাম প্রয়োজন তা আমি ব্যবস্থা করবো। এ স্কুলে যে কোন সমস্যা হবে আমাকে জানাবেন আমি তা সমাধানের চেষ্টা করবো। এ বিদ্যালয়ের ১শ’১০ জন শিক্ষার্থী উপবৃত্তি পাচ্ছে।
          শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা নিজেরা সম্প্রীতি বন্ধন অটুট রাখবে। সকলের মাঝে দেশ প্রেম থাকতে হবে। দেশ ও দেশের মানুষের জন্য কাজ করবে। বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তোমাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনে সকলের হাতে নতুন বই পৌঁছে দিচ্ছে। শিক্ষার্থীদের পড়ালেখা করে দেশের সুযোগ্য নাগরিক হিসেবে তৈরি হতে হবে।
          মায়েদের উদ্দেশ্যে বলেন, আপনাদের চলাচলের সুবিধার্থে এলাকায় অনেক রাস্তা তৈরি করা হয়েছে। বিধবা, বয়স্ক, প্রতিবন্ধীসহ বিভিন্ন ভাতা আপনাদের দেয়া হচ্ছে। এ ইউনিয়নের স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন, বিশুদ্ধ খাবার পানি সহ অনেক সমস্যাই সমাধান করা হয়েছে। আরো করা হবে, তার জন্য আমাকে সে সুযোগ তৈরি করে দিতে হবে। আগামী নির্বাচনে আপনারা পুনরায় জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে, পুনরায় নৌকায় ভোট দিয়ে বিজয় নিশ্চিত করতে হবে।   
          বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ আজিজ ফারুক বাবুর সভাপতিত্বে এবং বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমির হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজরাজেশ^র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী হযরত আলী বেপারী, বেক্সিমকো ফার্মাসিটিক্যাল লিঃ এর সাবেক ম্যানেজার আবুল হোসেন মাঝি। স্বাগত বক্তব্য রাখেন, ওমর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফি উল্যাহ সরকার। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামছুল হক মন্টু পাটওয়ারী ও আলহাজ¦ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, সাবেক ছাত্রলীগ নেতা জাফর ইকবাল মুন্না, মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্যাহ অলি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, যুগ্ম-সম্পাদক আঃ আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমাম হাসান রাসেল গাজী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, বর্তমান সভাপতি আতাউর রহমান পারভেজ, সিনিয়র সহ-সভাপতি তৌহিদুল ইসলাম মিলন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান, সাধারণ সম্পাদক নাছির গাজীসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পুরষ্কার বিতরণ শেষে রাজরাজেশ্বর ইউনিয়নে শিলারচর হাজী হাসেদ প্রধানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোয়ালনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ বালিয়াচর সরকারি  প্রাথমিক বিদ্যালয়ের ভবনের ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন। এরপর রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে জেলেদের মাঝে জাটকা সংরক্ষণ কর্মসূচির আওতায় ভিজিএফের চাল বিতরণ করেন।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর