মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০
logo
ফরিদগঞ্জে সাবেক জেলা পরিষদ সদস্যের সমাধি মঠ ও শীতলা গাছ ভাংচুর
প্রকাশ : ২৩ মার্চ, ২০১৭ ১০:১৮:৫৩
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর:ফরিদগঞ্জে রাতের আঁধারে দুর্বৃত্তরা সাবেক জেলা পরিষদ সদস্য ও উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত জ্ঞান রঞ্জন দাসের সমাধির ওপর তৈরিরত  মঠের অংশ ও একটি শীতলা মন্দিরের শীতলা গাছ ভেঙ্গে ফেলেছে। উপজেলার গুপ্টি পুর্ব ইউনিয়নের গুপ্টি গ্রামের মঙ্গলবার গভীর রাতে এই ঘটনা ঘটে। সংবাদ পেয়ে থানা পুলিশ বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এনিয়ে এলাকায় হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতংক বিরাজ করছে।
স্থানীয় লোকজন জানায়, মঙ্গলবার গভীর রাতে কে বা কারা গুপ্টি পুর্ব ইউনিয়নের সাবেক জেলা পরিষদ সদস্য ও উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত জ্ঞান রঞ্জন দাসের সমাধির ওপর নির্মিতব্য একটি মঠের অংশ ভেঙ্গে ফেলে । এছাড়া ওই গ্রামেরই দাসপাড়ায় অবস্থিত শীতলা মন্দিরস্থিত শীতলা গাছটিও ভেঙ্গে ফেলে। স্থানীয় লোকজনের ধারনা উভয় ঘটনা পরিকল্পিত এবং একটি চক্রের কাজ। এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতংক সৃষ্টির উদ্দেশ্যে এই ঘটনা ঘটনা ঘটানো হয়েছে কিনা তা খতিয়ে দেখতে প্রশাসনের কাছে অনুরোধ করেছে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা।
            প্রয়াত জ্ঞান রঞ্জন দাসের ছেলে অধ্যাপক হরিপদ দাস , নয়ন দাস, অনিল সাহাসহ লোকজন  জানান, এক বছর পুর্বে হিন্দু সম্প্রদায়ের বেশ কয়েকটি বাড়ির খড়ের গাদা পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এবার তারা সমাধি মঠ ও শীতলা মন্দিরে হামলা করলো।
            ফরিদগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহবুবুর রহমান মোল্লা জানান, সংবাদ পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এদিকে ঘটনার সংবাদ পেয়ে এএসপি আফজাল হোসেন এবং  উপজেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।ঘটনার নিন্দা জানিয়েছে চাঁদপুর জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর