শনিবার, ১৫ আগস্ট ২০২০
logo
হাইমচরে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়কালে জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী
সেদিন বঙ্গবন্ধুকে হত্যা না করা হলে আজ বাংলাদেশ বিশ্বের নেতৃত্ব দিতো
প্রকাশ : ২১ মার্চ, ২০১৭ ১১:২৪:৩৮
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর:জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী বলেছেন, ১৯৭১’র মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধারা একটি সুসজ্জিত বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছেন। তাদের মহান ত্যাগের কল্যাণে আমরা একটি স্বাধীন জাতি পেয়েছি। একটি জাতীয় পতাকা পেয়েছি। জাতির পিতা ও মুক্তিযোদ্ধারা এক সূত্রে গাঁথা। মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান।
            তিনি গতকাল ২০ মার্চ সোমবার বিকেলে হাইমচর উপজেলায় মুক্তিযোদ্ধাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদেরকে জাতি সর্বক্ষেত্রে সর্বোচ্চ সম্মান দিবে। তাদের সুখে-দুঃখে পাশে থাকবে। কিন্তু আমরা কথা রাখতে পারিনি। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে দেশে মুক্তিযুদ্ধের চেতনার কবর রচিত করতে চেয়েছে। যে দল রাজাকারদেরকে রাষ্ট্রের ক্ষমতায় বসায়, তাদেরকে বিশ^াস করিনা। সেদিন বঙ্গবন্ধুকে হত্যা না করা হলে আজ বাংলাদেশ বিশে^র নেতৃত্ব দিতো।
            তিনি আরো বলেন, আগামী নির্বাচন হবে জাতির জন্যে গণভোট। এই নির্বাচনেই নির্ধারিত হবে দেশে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি থাকবে কি থাকবে না। আপনারা এখন থেকেই এক ও অভিন্ন হয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির জন্যে কাজ করতে নেমে পড়–ন। জেলার সকল উপজেলায় বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভ তৈরি করা হবে। আমি সব সময়ই মুক্তিযোদ্ধাদের সাথে আছি, থাকবো। কোন অবস্থাতেই স্বাধীনতা বিরোধীদের পাশে থাকা যাবে না।
            হাইমচর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সন্তোষ চন্দ্র কুমারের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক মুক্তিযোদ্ধা মো. শাহ আলমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. মঈনুদ্দিন উপজেলা যুবলীগ সভাপতি আতিক পাটোয়ারী।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর