বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
logo
জেলা প্রশাসনের আইন-শৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল
আইন অমান্য করে যারা নদীতে মাছ শিকার করবে তাদের নৌকা ও জেলেদের ছাড়বো না
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ১১:০০:৫৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: জেলা প্রশাসনের আয়োজনে মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১২ মার্চ রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেন, আইন অমান্য করে যারা নদীতে মাছ শিকার করবে, আমরা তাদের একটি নৌকা ও জেলেদের ছাড়বো না। ষাটনল, মোহনপুর ও লক্ষ্মীপুরের চরআলেকজান্ডারে সারাক্ষণ পুলিশ ক্যাম্প করে রাখতে হবে। যারা জাটকা সংরক্ষণে কাজ করছেন, আপনারা জাটকার পিছনে না দৌঁড়িয়ে স্থির হয়ে কাজ করুন। প্রত্যেক স্থানের মূল পয়েন্টে মনিটরিং করে রাখতে হবে। যে খাল থেকে জেলেরা নদীতে প্রবেশ করে, সেই খালগুলো সনাক্ত করতে হবে। জেলেদের চাল দেয়ার ক্ষেত্রে অনিয়মের অভিযোগ আসে। চেয়ারম্যানরা যদি চাল কম পান আপনারা তা রিসিভ করবেন না।
            তিনি আরো বলেন, পুরাণবাজারে বাড়ির ছাদে বিদ্যুৎস্পৃষ্টে দু’বোন হতাহত হয়েছে। এরকম শিশুদের মৃত্যু যেন আর না হয়, সেজন্য আমরা ওই বিদ্যুৎ ব্যবহারকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে তদন্ত কমিটি গঠন করব। একটি বাড়ির ছাদের উপর দিয়ে এভাবে বিদ্যুতের তার নেয়া মোটেও ঠিক ছিল না। তার উপর সেই তারে কোনো প্রকার রাবার ব্যবহার করা হয়নি। যারা প্রকৃত দোষী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা এ নিয়ে একটি তদন্ত টীম গঠন করে এ বিষয়ে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো।
            অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাহাদাৎ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার, নৌ-পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, সিভিল সার্জন মোঃ মতিউর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন মিজি, জেলা মৎস্য কর্মকর্তা শফিকুর রহমান, কস্টগার্ড স্টেশন কমান্ডার লেঃ মোঃ আতহার আলী, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ এমজি ফারুক ভূঁইয়া, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, আনসার ভিডিপি’র সহকারী পরিচালক মোঃ লুৎফর রহমান, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মোঃ শামসুদ্দিনসহ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।কাডেমিক ভবন সম্প্রসরান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং সর্বশেষ বিকাল ৫টায় বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন সম্প্রসরান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যে দিয়ে সমাাপ্তি ঘটে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর