বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
logo
হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
হাজীগঞ্জের লোকজন অর্থনৈতিকভাবে যেভাবে সমৃদ্ধ শিক্ষা অর্জন করে মানবসম্পদের তেমনিভাবে সমৃদ্ধ হবে
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ১০:৩১:৩৮
প্রিন্টঅ-অ+
ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য যে কোন অনিয়মের বিরুদ্ধে কঠোর হতে বাধ্য হবো : জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল
চাঁদপুর: বিশ্বের প্রযুক্তি কতদূর এগিয়ে গেছে আপনি ঘরে বসে অনুমান করতে পারবেন না। তাই আমাদের প্রযুক্তিতে দক্ষ মানবসম্পদ সৃষ্ঠি করতে হবে। এ লক্ষ্যে আমাদের প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন। বাল্যবিবাহ, মাদক ও জঙ্গিবাদের ব্যাপারে কোনোভাবেই আপোষ করা যাবেনা। দলের সকল নেতা-কর্মীদের অন্যায়ের বিরুদ্ধে অনমনীয় অবস্থানে থাকতে হবে। শুধু পিজিক্যাল ইমপ্রুভমেন্ট নিয়ে উন্নত হলে চলবে না। মন-মানষিকতা বড় হতে হবে। যারা মাদক, তরবারি, কলম এ ৩টি নিজেদের কাছে রাখতে চায়, তাদেরকে ভোট না দেয়ার জন্য নতুন প্রজম্মের ভোটারদের কাছে দাবি জানাই। এছাড়াও প্রধান অতিথি কলেজের জন্য একটি মহিলা হোস্টেল করে দেয়ার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। গতকাল ১২মার্চ রোববার হাজীগঞ্জ ডিগ্রি কলেজের নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার সংসদ সদস্য ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।
            কলেজের গভর্নিং বডির সভাপতি ও চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর ম-ল তার স্বাগত বক্তব্যে বলেন, ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য যে কোন অনিয়মের বিরুদ্ধে কঠোর হতে বাধ্য হবো। উন্নত বিশ্বের সাথে প্রযুক্তি ও পড়া-লেখা ছাত্র-ছাত্রীরা সমানভাবে এগিয়ে যাচ্ছে কি না তা খেয়াল রাখতে হবে। আজকে যারা পড়ালেখা করছে তাদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। এ দায়িত্ব শিক্ষক ও অভিভাবকদের নিতে হবে। এছাড়াও তিনি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- উল্লেখ করে বলেন, চাঁদপুরকে একটি অর্থনৈতিক জোন করা হয়েছে। ভবিষ্যতে অর্থনৈতিকভাবে চাঁদপুর অনেক দূর এগিয়ে যাবে। এ সুফল ভোগ করার জন্য যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।
            ওই সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আঃ রশিদ মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ মাইনুদ্দিন, পৌর মেয়র আ. স. ম মাহবুব-উল আলম লিপন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মেদ খসরু, হিতৈষী সদস্য সালাউদ্দিন ফারুক, ওয়ার্ড কাউন্সিলর মোঃ শুকু মিয়া।
            কলেজের অধ্যক্ষ মোঃ মাসুদ আহম্মেদের স্বাগত বক্তব্য মাধ্যমে সিনিয়র পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মোঃ মঞ্জিল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শেখ সাদেক, থানা অফিসার ইনচার্জ মোঃ জাবেদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ আলী আশ্রাফ দুলাল, বাবু দীলিপ কুমার সাহা, অর্থ সম্পাদক আলহাজ্ব আশফাকুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ গোলাম ফারুক মুরাদ, শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সামছুজ্জামান মুন্সী, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুন্সী মোহাম্মদ মনির, সাধারণ সম্পাদক খাজা সাফিউল বাসার রুজমন, বড়কুল পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনির হোসেন গাজী, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজালাল মজুমদার, সাধারণ সম্পাদক মাওঃ মাইনুদ্দিন মিয়াজী, রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আঃ রাজ্জাক, অভিভাবক সদস্য রুনা লায়লা, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মোঃ নাহিদুল ইসলাম সোহেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন, সাধারণ সম্পাদক আবু ইউসুফ মোহন গাজী, শহর ছাত্রলীগের সভাপতি মোঃ জাকির হোসেন সোহেল, সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি, ছাত্রলীগ নেতা আরিফ হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
            একই দিনে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বিকেল ৩টায় সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আনুভূমিক সম্প্রসারন কাজের শুভ উদ্বোধন, বিকেল ৪টায় রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঊর্ধ্বমুখী কাজের উদ্বোধন ও একই সময়ে রামপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন সম্প্রসরান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং সর্বশেষ বিকাল ৫টায় বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন সম্প্রসরান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যে দিয়ে সমাাপ্তি ঘটে।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর