মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০
logo
লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে ডাঃ দীপু মনি এমপি
বাল্য বিয়ে, জঙ্গিবাদ প্রতিরোধে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ০৯:৫৪:৩৮
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় বিদ্যালয় প্রাঙ্গণে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়টি শহরের মধ্যে অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান। এ বিদ্যালয়ের অনেক অবকাঠামোর সঙ্কট রয়েছে। আমি চেষ্টা করবো, এ বিদ্যালয়ের উন্নয়ন করার। তোমরা যে ডিসপ্লে প্রদর্শন করেছো তা খুবই চমৎকার। জ্ঞান অর্জনের পাশাপাশি তোমাদেরকে সাংস্কৃতিক চর্চা করতে হবে। মনের খোরাকগুলোর মধ্যে শিক্ষা ও সংস্কৃতি অন্যতম। শরীর ও দেহকে সুস্থ্য রাখতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তোমাদেরকে অনেক বড় স্বপ্ন দেখতে হবে। ঘুমের ঘোরে যে স্বপ্ন দেখা হয়, তার চেয়ে জেগে থেকে স্বপ্ন দেখবে নিজেদেরকে ও দেশকে এগিয়ে নিতে। নিজের লোক ও দেশের মানুষকে সহায়তা করবে। তোমাকে মনের শক্তি নিয়ে এগিয়ে যেতে হবে। স্বপ্ন অর্জনের জন্যে চেষ্টা করবে। তোমরা বড় হচ্ছো মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং উচ্চ শিক্ষা গ্রহণ করে একদিন এদেশের উন্নয়নে কাজ করবে। তার জন্যে তোমরা দেশকে গড়ে তুলতে হবে। নিজেকে গড়ে তুলতে হবে। সেজন্যে সচেতন হতে হবে। মাদককে প্রতিহত করতে হবে। তোমরা যদি মাদক সম্পর্কে কোনো তথ্য জানো তাহলে তোমাদের শিক্ষক ও পুলিশকে গোপনে জানাতে হবে। বাল্যবিবাহ রোধ করতে হবে। ১৮ বছরের আগে কোনো কন্যা মেয়ের বিয়ে নয়, ছেলেদের ২১ বছরের আগে বিয়ে করতে নেই। যদি কোনো ১৮ বছরের মেয়েকে বিয়ে দেয়া হয় সে তখনও শিশু থাকে। এটি অন্যায়। আমরা বাল্য বিয়ে রোধে কাজ করবো। সে কাজে তোমাদেরকে এগিয়ে আসতে হবে। যদি কেউ বাল্যবিয়ে দেয়ার চেষ্টা করে তাহলে তোমরা তা প্রতিহত করবে। জঙ্গিবাদ দেশকে ধ্বংস করে দিচ্ছে। তোমরা চোক-কান খোলা রাখবে, জঙ্গিবাদ প্রতিহত করবে। আমাদের দেশে যে উন্নয়ন হচ্ছে তা সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার নেতৃত্বের কারণে।
তিনি আরো বলেন, বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা সকল বিষয়ে চোখ রাখেন। তাই তোমরা সকল ক্ষেত্রে এগিয়ে যেতে হবে। শরীর মন ভালো রাখতে হলে খেলাধুলার প্রয়োজন। তোমাদের মনে রাখতে হবে, খেলাধুলার পাশাপাশি জ্ঞান অর্জন করতে হবে। পড়াশুনা করে আমাদের সত্যিকারে বাঙালি হয়ে উঠতে হবে। তোমরা অনেক বড় হও। তোমাদেরকে বড় বড় স্বপ্ন দেখতে হবে। তোমরা কি হতে চাও, দেশকে কিভাবে এগিয়ে নিতে চাও তার জন্য স্বপ্ন দেখতে হবে। আশা রাখি, তোমরা সকলে উন্নত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করবে।
লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ডাঃ এসএম সহিদ উল্যাহ’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ ইলিয়াস মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, সহকারী শিক্ষক মোঃ আবু সায়েমের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক মাসুদ আলম মিল্টন, সদর উপজলো আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশ্বাদ মিয়াজী, যুগ্ম সাধারণ সম্পাদক আজিজ খান বাদল, সহকারী কমিশনার (ভূমি) অভিষেক দাস, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্লাহ অলি, তরপুরচন্ডী ইউনিয়নের চেয়ারম্যান ঈমান হোসেন রাসেল গাজী, আশিকাটি ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল মাস্টার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি জাফর ইকবাল মুন্না, কাউন্সিলর আয়শা রহমান, আক্কাস আলী রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোফরান হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ প্রমুখ।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর