শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯
logo
পুরাণবাজারে বিসমিল্লাহ লবন মিলের বৈদ্যুতিক তারে স্কুল ছাত্রীর মৃত্যু
প্রকাশ : ১০ মার্চ, ২০১৭ ১০:২৯:০৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: চাঁদপুর শহরের পুরানবাজারে বিসমিল্লাহ লবন ফ্যাক্টরীর বৈদ্যুতিক তারে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ইভা নামের ৯ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এসময় ছোট বোনকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত হয়েছে তার বড় বোন মিথিলা (১৪)। গতকাল ৯মার্চ বৃহস্পতিবার বিকেলে পুরানবাজার কুলিবাগান এলাকায় এ ঘটনা ঘটে। চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের অফিস সহায়ক মনির হোসেনের কন্যা নিহত ইভা স্থানীয় মার্চ্চেন্ট একাডেমীর তৃতীয় শ্রেণীর ছাত্রী এবং বড় মেয়ে মিথিলা মধূসুধদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী।      
            নিহত ইভার পিতা মনির হোসেন জানায়, ঘটনার দিন তাদের বাড়িতে ছোট ছেলের সুন্নতে খৎনার অনুষ্ঠান চলছিলো। বিকেলে ইভা ও মিথিলা দোতলার বাড়ির ছাদে খেলতে যায়। এসময় ইভা ছাদের পূর্বদিকে গেলে হঠাৎ করে পাশে থাকা ১১ হাজার বোল্ডের বৈদ্যুতিক তারে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে সে আটকে যায়। তাৎক্ষনাত মিথিলা ছোট বোনকে বাঁচাতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সে পাশে পড়ে যায়।
            পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইভাকে মৃত বলে জানায় এবং মিথিলাকে চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়।
            মনির হোসেন আরো জানায়, তার বাড়ির ছাদঘেঁষা ১১হাজার বোল্ডের বৈদ্যুতিক তারটি সম্প্রসারনের জন্য বিসমিল্লাহ লবন মিলের মালিককে একাধিকবার বললেও তারা কর্ণপাত করেনি এবং ইভার মৃত্যুর ঘটনা শোনার পরেও তারা দেখতে আসেন নি।  
            এ বিষয়ে বিসমিল্লাহ সল্টের মালিক আলহাজ্ব বিল্লাল পাটওয়ারীর সাথে কথা হলে তিনি প্রথমে বলেন, এই ঘটনা যে বাড়িতে ঘটেছে সে বাড়িটি অবৈধ। গত ৩ মাস পূর্বে এ বাড়িটি সরকারি সম্পত্তিতে অবৈধভাবে করা হয়েছে। তার সরানো ব্যাপারে আমাকে কেউ কিছু বলেনি। সন্ধ্যায় যখন এ ঘটনা শুনেছি আমি তখন শহরের বাইরে ছিলাম।
            এদিকে ক্ষুব্ধ এলাকাবাসীরা বলেন, আমরা বেশ কয়েকবার মিল মালিককে বললেও তিনি বিদ্যুতের তার সরাতে উদ্যোগ নেয়নি। ক্ষমতা অপব্যবহার করে লবন মিলের মালিক এতো হাই বোল্ডের প্লাস্টিরে প্রলেপবিহীন তার মানুষের বাড়ির উপর দিয়ে নিয়েছেন। a

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর