বুধবার, ২৮ অক্টোবর ২০২০
logo
বিশ্ব নারী দিবসে চাঁদপুর পৌরসভার জেন্ডার কমিটির র‌্যালী ও আলোচনা সভায় মেয়র নাছির উদ্দিন আহমেদ
নারীরা মায়ের জাতি, তাদের সম্মান ও শ্রদ্ধা করতে হবে
প্রকাশ : ০৯ মার্চ, ২০১৭ ১১:২৭:০৭
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
চাঁদপুর: বিশ্ব নারী দিবস উপলক্ষে চাঁদপুর পৌরসভার জেন্ডার কমিটির আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৮ মার্চ বুধবার সকাল ১০টায় পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদের নেতৃত্বে চাঁদপুর পৌরসভা থেকে র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে পুনরায় পৌরসভায় এসে শেষ হয়।
            পরে বিশ্ব নারী দিবসের উপর সংক্ষিপ্ত আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, পৃথিবীতে সবচেয়ে প্রিয় ও মধুর শব্দটি হলো মা। নারীরা মায়ের জাতি, তাই নারীদেরকে সম্মান ও শ্রদ্ধা করতে হবে। বর্তমানে নারী পুরুষ সমানতালে সংগ্রাম করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। যেহেতু পৃথিবীর অর্ধেক জনগোষ্ঠি নারী তাই তাদেরকে ঘরে বন্দি রেখে একটি রাষ্ট্র কখনোই উন্নতি করতে পারবে না। তাই নারীদেরকে তাদের প্রাপ্ত অধিকার বুঝিয়ে দিতে হবে।
            তিনি আরো বলেন, এক সময় নারীরা অন্ধকারে থাকতে হয়েছে। তাদেরকে আলোর পথে এনেছিল এদেশের মহীয়সী নারী বেগম রোকেয়া সাখাওয়াত। রোকেয়া সাখাওয়াতের কারণে আজ  নারীরা শিক্ষা দীক্ষায় ও দেশের উচ্চ পদস্থ কর্মস্থলে কর্মরত রয়েছে।
            বাংলাদেশের নারীরা এখন আর পিছিয়ে নেই। দেশের উন্নয়নে নারীরা প্রশংসনীয় ভূমিকা রাখছে। আর এটি সম্ভব হয়েছে জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার কারণে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার নারীর ক্ষমতায়নে ব্যাপক সাফল্য অর্জন করেছে। জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে সরকার সকল ক্ষেত্রে নারীদের সুযোগ করে দিচ্ছে। যার ফলে বর্তমান বাংলাদেশের সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদে নারীরা নেতৃত্ব দিচ্ছে।
            তিনি আরো বলেন, একটা সময় এক শ্রেণীর ধর্মান্ধ ফতোয়াবাজরা বিভিন্ন ফতোয়া দিয়ে নারীদের ঘরের মধ্যে বন্দী রেখেছিলো। তারা কখনোই সমাজ বা রাষ্ট্রের উন্নতি চায়নি। আজকে নারীরা সকল বাঁধা-বিপত্তিকে পেছনে ফেলে পুরুষের পাশাপাশি নিজেরা এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্নিমানে এদেশের নারীরা সমানভাবে অংশিদার থাকবে বলে আমরা বিশ্বাস করি।
            জেন্ডার কমিটির আহ্‌বায়িকা ও মহিলা কাউন্সিলর আয়েশা রহমানের সভাপতিত্বে ও পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মোঃ মফিজুল ইসলাম হাওলাদের পরিচালনায় বক্তব্য রাখেন, পৌর সচিব মোঃ আবুল কালাম ভূইয়া, প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, মহিলা প্যানেল মেয়র শাহনাজ রহমান, স্বাস্থ্য বিভাগের আহ্‌বায়িকা ও মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, শাহনাজ আলমগীর প্রমুখ।
            এসময় উপস্থিত ছিলেন প্রকৌশলী শামসুদ্দোহা, কর আদায়কারী তৌহিদুল ইসলাম চপল, বস্তি উন্নয়ন কর্মকর্তা চন্দ্রনাথ গোষ চন্দ্র, পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক, পৌর পীর মহসিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রওশন আরা বেগম, টিকা সুপারভাইজার হানিফ গাজী সহ চাঁদপুর পৌরসভার বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর